ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দূরত্ব মেনে সিরাজগঞ্জে ঈদের নামাজ, করোনা থেকে মুক্তি পেতে বিশেষ মোনাজাত

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ১২:০৬ অপরাহ্ণ, মে ১৪, ২০২১

দূরত্ব মেনে সিরাজগঞ্জে ঈদের নামাজ, করোনা থেকে মুক্তি পেতে বিশেষ মোনাজাত

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সিরাজগঞ্জে করোনাকালে ২য় বারের মত ঈদের জামাত মসজিদে অনুষ্ঠিত হয়েছে। ঈদ উল ফিতরের নামাজ শেষে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

শুক্রবার (১৪ মে) সকাল ৭টা থেকে ৯ টা পর্যন্ত বিভিন্ন মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

স্বাভাবিক সময়ে ঈদগাহে জামাত অনুষ্ঠিত হলেও মহমারি করোনা ভাইরাসের কারণে ধর্ম মন্ত্রণালয় নির্দেশনা অনুসরণ করে সিরাজগঞ্জে ২য় বারের মত পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজ মসজিদে আদায় করতে দেখা যায়। তবে কোথাও কোথাও মসজিদে জায়গা সংকুলান না হওয়ায় ঈদগাহে নামাজ অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও একই মসজিদে একাধিক জামাত করতে দেখা গিয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে মুসল্লিদের জীবনের ঝুঁকি বিবেচনা করে ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামাত মসজিদে আদায় করার নির্দেশনা জারি করে ধর্ম মন্ত্রণালয়। নামাজ শেষে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তিসহ দেশে শান্তি-সম্মৃদ্ধি ও বিশ্ব মুসলিম উম্মাহর সম্প্রীতি কামনায় মসজিদে মসজিদে বিষেশ মোনাজাত করা হয়।

জামিয়াতুল উলুম কওমী মাদ্রার অধ্যক্ষ মাওলানা মো. নজরুল ইসলাম বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে মুসল্লিদের জীবনের ঝুঁকি বিবেচনা করে আমারা মসজিদে সামাজিক দুরুত্ব বজায় রেখে নামাজ আদায় করেছি। ঈদ উল ফিতরের নামাজ শেষে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

 

 
Electronic Paper