ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুরুদাসপুরে লকডাউনের দ্বিতীয় দিনে কঠোর প্রশাসন

মিজানুর রহমান, গুরুদাসপুর (নাটোর)
🕐 ৬:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২১

গুরুদাসপুরে লকডাউনের দ্বিতীয় দিনে কঠোর প্রশাসন

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশব্যাপী লকডাউনের প্রথম দিনে নাটোরের গুরুদাসপুরে ঢিলেঢালাভাবে চললেও দ্বিতীয় দিনে কঠোর হয়েছে প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকে বাজারগুলোতে প্রশাসনের তৎপরতা দেখা যায়। বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানপাট ছাড়া সব দোকান বন্ধ ছিল। রাস্তায় মানুষের চলাচলও কম ছিল।

বাজারের একদিকে উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে রাস্তায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানপাটে স্বাস্থ্যবিধি না মেনে চলা ও মাস্কবিহীন ব্যক্তিদের আর্থিক জরিমানা করেন। অপরদিকে রাস্তার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে থানা পুলিশদের অবস্থান করার পাশাপাশি জনসচেতনতায় প্রচার-প্রচারণা করতে দেখা যায়।

উপজেলার নিত্য প্রয়োজনীয় কাঁচাবাজার ছাড়া তেমন কোনো মানুষের সমাগম চোখে পড়ে নাই। রাস্তার মোড়ে মোড়ে কিছু লোকের সমাগম দেখা গেলেও প্রশাসনের আসার খবর পেয়ে অল্প সময়ের মধ্যেই ফাঁকা হয়ে যায়।

উপজেলা বস্ত্র ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আলহাজ্ব বরকত আলী জানান, লকডাউনে তার সমিতির সকল দোকানপাট বন্ধ আছে। লকডাউনের প্রথম দিন অন্য ব্যবসায়ীরা গোপনে কেনাবেচা করলেও আজ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া প্রায় সকল দোকান বন্ধ রয়েছে।

গুরুদাসপুর অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, লকডাউন বাস্তবায়নে সকাল থেকেই পুলিশ সদস্য মাঠে রয়েছে। গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। রাস্তায় মাইকিং করে প্রয়োজন ছাড়া মানুষকে বের হতে নিষেধ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন জানান, লকডাউন বাস্তবায়নে প্রশাসন তৎপর রয়েছে। বাজারের নিত্য প্রয়োজনীয় দোকানগুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি মাস্ক পরিধান বাধ্যতামূলক পরামর্শ দেওয়া হচ্ছে। আইন অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালত মাধ্যমে আর্থিক জরিমানাও করা হচ্ছে। প্রয়োজনে প্রশাসন কঠোর থেকে কঠোরতর অবস্থানে যাবে। 

 
Electronic Paper