ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মামলা নিতে দেরি করা ওসির বদলি

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি
🕐 ৭:০৭ অপরাহ্ণ, মার্চ ০৭, ২০২১

মামলা নিতে দেরি করা ওসির বদলি

নওগাঁর মহাদেবপুরে রাস্তা প্রশস্ত করার জন্য সন্ত্রাসী কায়দায় প্রভাবশালীদের সহযোগিতায় ভিক্ষুকের বাড়ি ভেঙে গুড়িয়ে দেওয়ার সময় ৯৯৯ এ ফোন করার পর তাদের নির্দেশে থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও সে ব্যাপারে মামলা নিতে তিন দিন দেরি করা সেই ওসিকে বদলি করা হয়েছে।

গত ২৮ ফেব্রুয়ারি তদানীন্তন মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েলকে নওগাঁ সদর মডেল থানায় বদলির আদেশ দেন।

এ বিষয়ে জানতে চাইলে ওসি নজরুল ইসলাম জুয়েল জানান, বদলির সঙ্গে ওই ঘটনার কোনো সম্পর্ক নেই। ১৮ মাস পূর্ণ হওয়ায় তাকে বদলি করা হয়েছে বলেও জানান।

অভিযোগে উল্লেখ, মহাদেবপুর উপজেলার চাঁন্দাশ ইউনিয়নের রামরায়পুর গ্রামের ভিক্ষুক ও বীরমুক্তিযোদ্ধা উমর আলীর প্রতিবেশী বেলাল, তার ভাই ও চাচাসহ কয়েকটি পরিবারের যাতায়াতের জন্য ভিক্ষুক উমর আলীর মেয়ে রুমিয়া বেগমের কেনা আড়াই কাঠা জমির মধ্যে এক কাঠা জমি জবর দখল করে গাছপালা কেটে ফেলে গত ২০১৯ সালের ২২ মে রাস্তা বের করা হয়।

গত বছর ২৫ এপ্রিল সেখানে ইট দিয়ে ৫ ফুট রাস্তা সোলিং করা হয়। রুমিয়া বেগম যখন পাকা বাড়ি করবেন তখন একফুট ইট তুলে ফেলতে পারবেন বলে জানানো হয়। ভিক্ষুকের লোকজন এতে বাধা দিলে সন্ত্রাসীদের স্বশস্ত্র হামলায় ভিক্ষুকের স্ত্রী সামছুন্নাহার, মেয়ে রুমিয়া, ছেলে সামসুদ্দিন ও ছেলের বউ রুমিয়া খাতুন মারাত্মক আহত হয়। সামসুদ্দিনের পা ভেঙে যায় ও মাথায় ৬টি সেলাই দিতে হয়। গত ২৫ জানুয়ারি রুমিয়া বেগম বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে ওই রাস্তার ১ ফুট ইট তুলে সেখানে ওয়াল দিয়ে দুইট ঘর নির্মাণ করেন।

গত ৮ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৪টায় প্রতিপক্ষরা সেই বাড়ি ভেঙে গুড়িয়ে দেয়। এ সময় স্থানীয় একজন সাংবাদিক ৯৯৯ এ ফোন দিলে তাকে লাইনে রেখেই মহাদেবপুর থানা পুলিশকে সেখানে যাওয়ার নির্দেশ দেয়। পরদিন ভিক্ষুকের মেয়ে রুমিয়া বেগম থানায় এসে মামলা দায়ের করতে চাইলে থানা পুলিশ তাকে বিভিন্নভাবে নিরুৎসাহিত করতে থাকে।

এক পর্যায়ে সাংবাদিকদের সহযোগিতায় রুমিয়া একটি লিখিত এজাহার তদানীন্তন মহাদেবপুর থানার ওসি নজরুল ইসলাম জুয়েলের কাছে দাখিল করেন। কিন্তু তিনি পরবর্তী তিন দিনেও মামলাটি এন্ট্রি করেননি।

 

 
Electronic Paper