নন্দীগ্রাম পৌর নির্বাচন: ঝুঁকিপূর্ণ পাঁচ কেন্দ্র

ঢাকা, রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১ | ১৬ ফাল্গুন ১৪২৭

নন্দীগ্রাম পৌর নির্বাচন: ঝুঁকিপূর্ণ পাঁচ কেন্দ্র

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি ৯:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

print
নন্দীগ্রাম পৌর নির্বাচন: ঝুঁকিপূর্ণ পাঁচ কেন্দ্র

বগুড়ার নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ ৩০ জানুয়ারি (শনিবার)। বৃহস্পতিবার মধ্যরাত থেকে প্রচার প্রচারণা শেষ হবে। এ পৌরসভায় ব্যালট পেপারে ভোট নেওয়া হবে। এখানে মোট ভোটকেন্দ্র রয়েছে ৯টি। এর মধ্যে পাঁচটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ২৭ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৯৭৩ জন। এরমধ্যে পুরুষ ৭ হাজার ৬৪৪ জন এবং মহিলা ৮ হাজার ৩২৯ জন।

নন্দীগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার আব্দুস সালাম জানান, নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে মোট ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

নন্দীগ্রাম থানার ওসি কামরুল ইসলাম জানান, পৌরসভা নির্বাচনে ৯টি ভোটকেন্দ্রর মধ্যে পাঁচটি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এর মধ্যে রয়েছে- ওমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, নন্দীগ্রাম কাজী আব্দুল ওয়াজেদ উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্র, নন্দীগ্রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্র, নামুইট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও দামগারা মাদ্রাসা কেন্দ্র। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা থাকবে।