পাবনায় ১৮ আ.লীগ নেতাকে শোকজ

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

পাবনায় ১৮ আ.লীগ নেতাকে শোকজ

পাবনা প্রতিনিধি ৮:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

print
পাবনায় ১৮ আ.লীগ নেতাকে শোকজ

পাবনা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী আলী মর্তুজা বিশ্বাস সনির বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থী শরীফ উদ্দিন প্রধানের পক্ষে নির্বাচনে প্রত্যক্ষ ভাবে অংশগ্রহণ করায় দলের ১৮ গুরুত্বপূর্ণ নেতাকে কারণ দর্শানো নোটিস পাঠিয়েছে জেলা আ.লীগ।

বৃহস্পতিবার জেলা আ.লীগ সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নোটিস প্রাপ্তদের আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

অপরদিকে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান শেখ ও সাধারণ সম্পাদক আরমান হোসেনকে বহিষ্কার উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

জেলা আ.লীগ সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির নির্দেশে তাদের শোকজ নোটিস দেওয়া হয়েছে। জবাব পেলে দলের হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

জেলা আ.লীগের দফতর সম্পাদক আব্দুল আহাদ বাবু বলেন, আমরা নৌকা প্রতীকের বিরোধী নই। ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করে বিশেষ মহলের তদবিরে স্বাধীনতা বিরোধী পরিবার থেকে আসা নব্য আ.লীগে যোগ দেওয়া ব্যক্তিকে নৌকা প্রতীক দেওয়ায় আমরা নাগরিক মঞ্চের প্রার্থীকে সমর্থন দিয়েছি। দলের তৃণমূল রক্ষার তাগিদেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। নোটিসের জবাবে আমরা দলের হাইকমান্ডকে প্রমাণসহ এসব বিষয় জানাবো।

অপরদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পাবনা সদর পৌরসভা নির্বাচনে দলীয় নির্দেশনা অমান্য করায় পাবনা সদর উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি ইমরান শেখ এবং সাধারণ সম্পাদক আরমান হোসেনকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো এবং একই সঙ্গে পাবনা সদর উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।