বঙ্গবন্ধ সেতু পশ্চিমপাড় মহাসড়কে ৪০ কিলোমিটারের যানজট

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

বঙ্গবন্ধ সেতু পশ্চিমপাড় মহাসড়কে ৪০ কিলোমিটারের যানজট

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ ৭:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

print
বঙ্গবন্ধ সেতু পশ্চিমপাড় মহাসড়কে ৪০ কিলোমিটারের যানজট

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের দুইটি লেনেই হাজার হাজার গাড়ি দাঁড়িয়ে রয়েছে।

মঙ্গলবার সকাল থেকে ধীরগতিতে গাড়ি চলাচল করছিল। দুপুরের পর থেকে যানজটের তীব্রতা বাড়তে থাকে। সন্ধ্যায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে শুরু করে নলকা মোড়, হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত ছড়িয়ে পড়েছে।

ঢাকা থেকে আসা মালবাহী ট্রাকের চালক আব্দুল হালিম বলেন, আজ দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পার হয়েছি। সেখান থেকে ১৪ কিলোমিটার পথ আসতে ৫টা বেজে গেছে।

এসআই পরিবহনের চালক স্বাধীন জানান, ঢাকা থেকে সিরাজগঞ্জে আসতে সর্বোচ্চ তিন ঘণ্টা সময় লাগতো। সেখানে বঙ্গবন্ধু সেতু গোলচত্বর আসতেই ৫ ঘণ্টা লেগেছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক আলী জানান, ঘন কুয়াশার কারণে সকাল থেকে যানবাহন চলাচল ধীরগতি ছিল। সকালে পাঁচলিয়া এলাকায় ও তারপর চান্দাইকোনায় দুটি দুর্ঘটনা ঘটে। এ কারণে যান চলাচলে বেশ কিছু সময় বিঘ্ন ঘটে। এ কারণে প্রচুর গাড়ি আটকে পড়ে ধীরে ধীরে যানজট সৃষ্টি হয়েছে।

এছাড়াও ফোরলেন মহাসড়কের কাজ চলমান থাকায় কড্ডার মোড় এলাকায় সিঙ্গেল লেনে যান চলাচল করছে। তবে যানজট নিরসনে পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।