‘ভারত বাংলাদেশকেই প্রথম করোনা ভ্যাকসিন দিবে’

ঢাকা, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১ | ১৪ ফাল্গুন ১৪২৭

পাবনায় ভারতীয় সহকারী হাইকমিশনার

‘ভারত বাংলাদেশকেই প্রথম করোনা ভ্যাকসিন দিবে’

পাবনা প্রতিনিধি ৮:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

print
‘ভারত বাংলাদেশকেই প্রথম করোনা ভ্যাকসিন দিবে’

রাজশাহীস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটি করোনা ভ্যাকসিন প্রসঙ্গে বলেছেন, ভারত বাংলাদেশকেই প্রথম করোনা ভ্যাকসিন প্রদান করবে।

রোববার দুপুরে পাবনা প্রেসক্লব মিলনায়তনে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদের উদ্যোগে মহানয়িকা সুচিত্রা সেনের ৮ম প্রয়ান দিবস উপলক্ষে স্বরণ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ থেকেই ভারত বাংলাদেশ পরস্পর মৈত্রী বন্ধনে আবদ্ধ। ভারত বারবরই তার পার্শবর্তী দেশের সাথে বন্ধুত্ব বজায় রেখে আসছে। বাংলাদেশ তার মধ্যে অন্যতম। আগামীতেইও সেই ধারা অব্যহত থাকবে।

সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি এম সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে তিনি বলেন, ইতিমধ্যে ভারত সরকার বাংলাদেশের উন্নয়নে আন্তরিকভাবে সহযোগিতা করে আসছে। রাজশাহী অঞ্চলের বিভিন্ন রাস্তা, পুকুর সংস্করণ ও মন্দির নির্মানে ভূমিকা রাখছে। করোনা প্রাদুর্ভাব প্রসমন হলেই পাবনাতে চলচ্চিত্র উৎসব করা হবে।

ড. মো. হাবিবুল্লা এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন- পরিষদের সাধারণ সম্পাদক ড. নরেশ মধু, সরকারি বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হরিশ চন্দ্র চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি এ বিএম ফজলুর রহমান, ডা. রামদুলাল ভৌমিক, কৃষিবিদ; জাফর সাদেক, সরওয়ার মোর্শেদ উল্লাস, প্রধান শিক্ষিক হাসিনা আক্তার রোজী প্রমুখ।

বক্তারা বলেন, সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়িটি দখলমুক্ত করা হলেও সেখানে এখন পর্যন্ত কিছুই করা হয় নাই। বক্তারা অবিলম্বে সূচীত্রা সেনের বাড়িটি আর্কাইভ করার দাবী জানান।

স্মরণ সভার শুরুতেই সুচিত্রার আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা পালন এবং তাঁর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করা হয়।

১৯৩১ সালের ৬ এপ্রিল বৃহত্তর পাবনা জেলার সেনহাটি গ্রামে নানা বাড়িতে তিনি জন্মগ্রহণ করেন। পরে পাবনা শহরের গোপালপুরস্থ পৈত্রিক বাড়িতে তার শৈশব ও কৈশরকাল অতিবাহিত হয়।