নাটোরে তিন পৌরসভায় নৌকার জয়

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

নাটোরে তিন পৌরসভায় নৌকার জয়

নাটোর প্রতিনিধি ৭:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

print
নাটোরে তিন পৌরসভায় নৌকার জয়

নাটোরে দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনে গুরুদাসপুর, নলডাঙ্গা এবং গোপালপুর এই তিন পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হয়েছেন। গত শনিবার তিনটি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

গুরুদাসপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহনেওয়াজ আলী মোল্লা ৭ হাজার ৬৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আরিফুল ইসলাম বিপ্লব নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৯৪৫ ভোট।

গুরুদাসপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৪ জন। ১২টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। 

নলডাঙ্গা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনিরুজ্জামান মনির তিন হাজার ৬৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী আব্বাস আলী নান্নু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৯১০ ভোট।

নলডাঙ্গা পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮৬২৫ জন। এর ৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

গোপালপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলি ৬ হাজার ৭৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনজুরুল ইসলাম বিমল রেল ইঞ্জিন প্রতীক নিয়ে পেয়েছেন পাঁচ হাজার ১৫২ ভোট। গোপালপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৭,৫৩৫ জন। ৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।