সিরাজগঞ্জে রাত পোহালে ৫টি পৌরসভার নির্বাচন

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ১৩ ফাল্গুন ১৪২৭

সিরাজগঞ্জে রাত পোহালে ৫টি পৌরসভার নির্বাচন

সিরাজগঞ্জ প্রতিনিধি ৬:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১

print
সিরাজগঞ্জে রাত পোহালে ৫টি পৌরসভার নির্বাচন

সিরাজগঞ্জ সদরসহ বেলকুচি, উল্লাপাড়া, রায়গঞ্জ ও কাজিপুর উপজেলার পৌরসভাগুলোতে শনিবার ১৬ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যেই প্রায় সকল প্রক্রিয়াই সম্পন্ন করতে সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিস কর্তৃপক্ষ সুচারুপে কাজ করছে।

নির্বাচন সুষ্ঠু শৃঙ্খলা ও নির্বাচনী নীতিমালা অনুসরণ করে সম্পন্ন হবে বলে জেলা নির্বাচন অফিসার মো. আবুল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচন রিটার্নিং অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন জানান।

ইতিমধ্যে ৫টি নির্বাচনী পৌর এলাকার জন্য প্রয়োজনীয় কাগজপত্রাদি ও আনুসাঙ্গিক সরঞ্জামাদি সরবরাহ করা হয়েছে। নিরাপত্তা জোরদারে পুলিশ ও আনসার-ভিডিপির কর্মকর্তা ও সদস্যদের যথাযথ নিয়োগদানে কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন।

প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার নিয়োগ সম্পন্ন করেছে।

সিরাজগঞ্জে পৌর নির্বাচনে মোট মেয়র প্রার্থীর সংখ্যা ১৫ জন। এর মধ্যে সিরাজগঞ্জ সদর পৌরসভায় মেয়রপ্রার্থী ৩ জন, কাজিপুর পৌরসভায় ১ জন, রায়গঞ্জ পৌরসভায় ৪ জন, উল্লাপাড়া পৌরসভায় ৪ জন, বেলকুচি পৌরসভায় ৩ জন প্রার্থী রয়েছেন।

নির্বাচন এলাকাগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে আনন্দ ঘন পরিবেশের মধ্যে দিয়ে ভোট প্রয়োগের মাধ্যমে পৌর মেয়র ও কাউন্সিলর নির্বাচন করবে বলে সকলের প্রত্যাশা।