ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজশাহীতে হচ্ছে শহীদ কামারুজ্জামান জাদুঘর

রাজশাহী ব্যুরো
🕐 ৯:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১

রাজশাহীতে হচ্ছে শহীদ কামারুজ্জামান জাদুঘর

রাজশাহীতে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামান স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণে জায়গা পরিদর্শন করেছেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় জাদুঘরসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা।

বৃহস্পতিবার মহানগরীর কাদিরগঞ্জে শহীদ এ এইচ এম কামারুজ্জামান সমাধি প্রাঙ্গণ এলাকা পরিদর্শন করেন সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শামীম খান ও জাতীয় জাদুঘরের কিপার (ইতিহাস) নুরে নাসরীন ও অন্য কর্মকর্তাবৃন্দ।

এ সময় শহীদ এ এইচ এম কামারুজ্জামানের ছেলে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন তাদের জায়গাটি ঘুরে দেখান।

জানা গেছে, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ জাতীয় জাদুঘর কর্তৃপক্ষ ‘জাতীয় চার নেতার স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণ প্রকল্প’ বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে। এ লক্ষ্যে শহীদ তাজউদ্দীন আহমদের জন্মস্থান গাজীপুরের কাপাসিয়া, শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সমাধিস্থল কাদিরগঞ্জ, কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও সিরাজগঞ্জে শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণে জায়গা পরিদর্শন করা হয়েছে।

আগামী ৩১ জানুয়ারি সংসদীয় কমিটির সভায় প্রকল্পটি অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। এরপর একনেক সভায় অনুমোদনের পর প্রকল্পটির বাস্তবায়ন কাজ শুরু হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, গণপূর্ত অধিদফতর ঢাকার নির্বাহী প্রকৌশলী সোহেল মাহমুদ, রাজশাহী গণপূর্ত বিভাগ-১-এর উপবিভাগীয় প্রকৌশলী এএম ইফতেখার মজিদ, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম, স্থাপত্য অধিদফতরের সিনিয়র সহকারী স্থপতি সুমন বিশ্বাস, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, সার্ভেয়ার রক্তাভো রহমান রোকন প্রমুখ।

এর আগে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের কবর জিয়ারত করেন রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. শামীম খান প্রমুখ।

 

 
Electronic Paper