দেড় মাসেই থানার চিত্র পাল্টে দিলেন ওসি

ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১ | ২ মাঘ ১৪২৭

দেড় মাসেই থানার চিত্র পাল্টে দিলেন ওসি

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি ৮:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২০

print
দেড় মাসেই থানার চিত্র পাল্টে দিলেন ওসি

যোগদানের মাত্র দেড় মাসেই থানার চিত্র পাল্টে দিলেন সিরাজগঞ্জের তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: ফজলে আশিক। যোগদানের পর থেকে থানার আইন-শৃঙ্খলা পরিবেশ দেখভালের পাশাপাশি সহকর্মী পুলিশ সদস্যদের জন্য তিনি কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। দায়িত্ব নিয়েই থানার সব পুলিশ সদস্যদের সমানভাবে দায়িত্ববণ্টন করে দিয়েছেন তিনি।

জানা যায়, সিরাজগঞ্জের তাড়াশ থানায় ওসি হিসেবে গেল দেড়মাস আগে যোগদান করেন মো. ফজলে আশিক। যোগদানের পর থেকে গত নভেম্বর মাসেই বিভিন্ন মামলার ৪৭ জন আসামী গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করেছেন। গ্রেপ্তারদের মধ্যে পলাতক সাজাপ্রাপ্ত, গ্রেপ্তারী পরোয়নাভুক্ত, নিয়মিত মামলার আসামী ও মাদক উদ্ধারসহ আসামী গ্রেপ্তার। এর মধ্যে দুজন মাদক মামলার আসামীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা প্রদান করা।

এছাড়া একমাসেই ৮২টি গ্রেপ্তারী পরোয়া নিস্পত্তি হয়েছে। ওসির সফলতা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় সব পুলিশ অফিসারদের আচার-আচরণও পাল্টে গেছে। তাড়াশ থানায় প্রয়োজনে আসা সব শ্রেণির মানুষকে টাকা-পয়সা ছাড়াই মামলা ও অভিযোগ গ্রহণ করেন ওসি। সেই সঙ্গে তিনি সবাইকে চা-বিস্কুট দিয়ে আপ্যায়ন করান।

থানায় আসা সেবা প্রত্যাশী জানমাহমুদ বলেন, বর্তমানে নতুন ওসি আসার পর আমরা শান্তিতে চলছি আছি। সাধারণ মানুষ টাকা-পয়সা ছাড়া পুলিশের কাছ থেকে ভালো সেবা পাচ্ছেন এই জন্য আমরা সন্তুষ্ট।

তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল শেখ জানান, বর্তমান ওসি সাহেব খুব সাহসিকতা ও দক্ষতার সঙ্গে এলাকায় চোর, ডাকাত, মাদক ব্যবসায়ীদের আটকসহ সাধারণ মানুষদের সেবা দিয়ে যাচ্ছেন এই জন্য আমরা অনেক খুশি।

তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফজলে আশিক বলেন, বিপদে না পড়লে থানায় কেউ বেড়াতে আসেন না। আমি এই থানায় যোগদানের পর থেকে টাকা-পয়সা ছাড়াই মামলা ও অভিযোগ গ্রহণ করে সবাইকে সেবা প্রদান করছি। পুলিশই জনতা, জনতাই পুলিশ। পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে দূরত্ব কমে আসবে বলে মনে করেন তিনি।