ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পোড়াগঙ্গা নদীতে পিলার আছে, সেতু নেই

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
🕐 ৭:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২০

মুন্সীগঞ্জের সিরাজদিখানে পোড়াগঙ্গা নদীর ওপর নির্মাণাধীন সেতুর ছয়টি পিলার প্রায় ২৫ বছর পূর্বে নির্মাণ করা হয়। কিন্তু পিলারের ওপর সেতু নির্মাণ হয়নি আজও।

পোড়াগঙ্গা নদীতে সেতু নির্মাণ হলে জেলার লৌহজং উপজেলার সঙ্গে সিরাজদিখান উপজেলার সেতুবন্ধন তৈরি হবে। পাশাপাশি দুই উপজেলার আট গ্রামের কয়েক হাজার মানুষের ভোগান্তি কমবে ও ভাগ্যের চাকা খুলবে।

সিরাজদিখান উপজেলা এলজিইডির প্রকৌশলী শোয়াইব বিন আজাদ বলেন, আমি সিরাজদিখান উপজেলায় যোগদান করেছি ২ বছর আর পিলারের কাজটি হয়েছে প্রায় ২৫ বছর আগে। কত টাকার কাজ এবং ঠিকাদেরর নাম ঠিকানা আমার অফিসে খুজলে হয়ত পাওয়া যাবে। দু’একদিনের মধ্যে আমি পুরনো নথিখুঁজে আপনাদের জানাবো।

জানা যায়, প্রায় ২৫ বছর আগে উপজেলা এলজিইডির অর্থায়নের কাজটির টেন্ডার পায় একটি ঠিকাদার কোম্পানি, ছয়টি পিলার উঠানোর পর ব্রিজটি নিচু হওয়ার কারণে এলাকাবাসীর বাধা এবং নির্মাণ ব্যয় বেড়ে যাওয়ায় সেতুর কাজ সম্পন্ন না করেই কাজ বন্ধ করে দেয় ঠিকাদার।

জৈনসার ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু জানান, প্রায় ২৫ বছর আগে এলজিইডির বরাদ্দে একটি ঠিকাদার কোম্পানী কাজটি শুরু করে। কাজটিতে ঠিকাদারের লোকসান হবে ভেবে ছয়টি পিলার উঠানোর পর কাজ বন্ধ করে তারা চলে যায়। এখানে সেতুটি হলে কয়েক গ্রামের মানুষ উপকৃত হবে এবং কৃষিপণ্য নিয়ে ঢাকায় সহজে যাতায়াত করতে পারবে।

চাইনপাড়া, ভাটিমভোগ গ্রামের অনেকে জানান, আমরা হাট-বাজার, স্কুল-কলেজ, মাদ্রাসা, হাসপাতাল, থানা ও উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কাজে যেতে হলে দুর্ভোগে পড়ি। সেতুটি হলে আমরা সহজে পণ্য পরিবহণসহ নানা সুবিধা পেতাম।

জৈনসার ইউনিয়নের ৭ নং ওয়ার্ড সদস্য আবু সাইদ মাদবর জানান, শুধু এই উপজেলার নয় আমাদের পাশের উপজেলা লৌহজংয়ের পিংগরআলী গ্রাম, মিঠুসার, বাঘবাড়ি, বালিগাওসহ কয়েকটি গ্রামের লোকজন ঢাকাসহ বিভিন্ন দিকে যেতে অনেক সুবিধা পাবে।

 

 
Electronic Paper