রাজশাহীতে ১ নভেম্বর থেকে পরিবহন ধর্মঘট

ঢাকা, মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০ | ১৭ অগ্রহায়ণ ১৪২৭

রাজশাহীতে ১ নভেম্বর থেকে পরিবহন ধর্মঘট

মালিক সমিতির আট দফা দাবি

রাজশাহী ব্যুরো ১২:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

print
রাজশাহীতে ১ নভেম্বর থেকে পরিবহন ধর্মঘট

আট দফা দাবি জানিয়ে তা পূরণ না হলে আগামী ১ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতি। এ ধর্মঘট রাজশাহী বিভাগের আট জেলায় একযোগে পালিত হবে। বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি শাফকাত মঞ্জুর বিপ্লব গতকাল সোমবার বিকালে এ কথা বলেন।

শাফকাত মঞ্জুর বিপ্লব বলেন, আগামী ৩১ অক্টোবরের মধ্যে উপজেলা পর্যায়ে বিআরটিসির বাস চলাচল বন্ধসহ আট দফা দাবি আদায় না হলে ধর্মঘট পালন করা হবে। তাদের মূল দাবি, উপজেলা পর্যায়ে বিআরটিসির বাস চলাচল বন্ধ করতে হবে। 

পরিবহন ধর্মঘটের বিষয়ে গত ২৪ অক্টোবর রাজশাহী ও বগুড়ায় পরিবহন মালিক সমিতির নেতাদের সভা হয়। ওই সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। রাজশাহী, বগুড়া, জয়পুরহাটে বিআরটিসির বাস সার্ভিস চালু হয়েছে। ফলে যাত্রী সংকটে পড়েছে ওই রুটে চলাচল করা পরিবহনগুলো।

পরিবহন মালিক সমিতির নেতারা জানান, বিআরটিসি বাসগুলো চলবে ডিপো থেকে কেবল হাইওয়েতে। কিন্তু বাসগুলো এখন উপজেলা পর্যায়েও চালানো হচ্ছে।

এ নিয়ে বাস ডিপোর ম্যানেজারদের সঙ্গে যোগাযোগ করেও কোনো কাজ হয়নি। ফলে রুটগুলোতে বিআরটিসি বাসগুলো চলাচল করায় যাত্রী সংকট সৃষ্টি হয়েছে। ফলে মালিকদের ঋণ করে বাস চালাতে হচ্ছে।