সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা ৮ স্কুলছাত্রী

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ | ১৩ কার্তিক ১৪২৭

সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা ৮ স্কুলছাত্রী

সিরাজগঞ্জ প্রতিনিধি ১:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০

print
সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা ৮ স্কুলছাত্রী

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় এক রাতেই ৮জন স্কুলছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছেন। বেলকুচির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ বাল্যবিয়ে গুলো বন্ধ করা হয়। শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

বাল্যবিয়ে থেকে রক্ষা পেলেন যারা, বেলকুচি পৌরসভার চরচালা এলাকার অষ্টম শ্রেণীর ছাত্রী (১৪), গাড়ামাসী এলাকার সপ্তম শ্রেণীর ছাত্রী (১২), সূবর্ণসাড়া এলাকায় দশম শ্রেনীর ছাত্রী (১৫), দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর পেস্তকপাড়া গ্রামের দশম শ্রেণীর ছাত্রী (১৪), চন্দনগাতী দক্ষিণপাড়া এলাকায় ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী (১৩), চন্দনগাতী দক্ষিণপাড়া এলাকায় একাদশ শ্রেণীর ছাত্রী (১৭), ধুকুরিয়া বেড়া ইউনিয়নের কল্যাণপুর গ্রামে সপ্তম শ্রেণীর ছাত্রী (১২) এবং দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর পেস্তকপাড়া গ্রামের সপ্তম শ্রেণির ছাত্রী (১৫)।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাল্যবিয়েগুলো বন্ধ করা হয়। ৮টি বাল্যবিয়ের ছয়টিতে কনে অপ্রাপ্তবয়স্ক ও দুইটিতে বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক।

বাল্যবিয়েগুলো বন্ধ করে সর্বমোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ ক্ষেত্রে বর ও কনের বাবার কাছ থেকে বর ও কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়।

এ সময় সহযোগিতা করেন বেলকুচি থানার উপ-পরিদর্শক রবিউল, সহকারী উপ-পরিদর্শক জহুরুল ইসলাম, এ এসআই মোস্তাফিজ, পেশকার মো. হাফিজ উদ্দিন, বেলকুচি থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।