ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত ১২ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
🕐 ১১:২৩ পূর্বাহ্ণ, জুলাই ২৯, ২০২০

রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে। গতকাল মঙ্গলবার নতুন করে ২১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এতে করে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৩৯ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ছয় হাজার ১৯২ জন। আর প্রাণঘাতী এই ভাইরাসে বিভাগে এ পর্যন্ত ১৬৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার এসব তথ্য জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য।

তিনি জানান, গত সোমবার রাজশাহীতে ১১৫ জন, নওগাঁয় একজন, নাটোরে আটজন, জয়পুরহাটে বগুড়ায় ৭১ জন এবং সিরাজগঞ্জে ২১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। নতুন এই ২১৮ জনসহ বিভাগের ৮ জেলায় এ পর্যন্ত মোট ১২ হাজার ৩৯ জন করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে বগুড়ায় সর্বোচ্চ চার হাজার ৬২৬ জন শনাক্ত হয়েছেন। এছাড়া রাজশাহীতে দুই হাজার ৮৬৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪১৬, নওগাঁয় ৯২২, নাটোরে ৪০৫, জয়পুরহাটে ৬৬৭, সিরাজগঞ্জে এক হাজার ৩১৫ জন এবং পাবনায় ৮২২ জন শনাক্ত হয়েছেন।

ডা. গোপেন্দ্রনাথ আচায্য জানান, গত সোমবার বিভাগের রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে একজন করে রোগীর মৃত্যু হয়েছে। বিভাগে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১৬৫ জন। এর মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাজশাহীতে ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জে পাঁচজন, নওগাঁয় ১৪ জন, নাটোরে একজন, জয়পুরহাটে দুইজন, সিরাজগঞ্জে ১১ জন এবং পাবনায় নয়জন মারা গেছেন।

তিনি আরও গত সোমবার বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫১ জন। এর মধ্যে ৯৫ জনই রাজশাহীর বাসিন্দা। এছাড়া এদিন চাঁপাইনবাবগঞ্জের ১৯ জন, নওগাঁর ১০ জন, নাটোরের ৪৫ জন, বগুড়ার ৩৮ জন, সিরাজগঞ্জের সাতজন এবং পাবনার ৩৭ জন সুস্থ হয়েছেন।

এ নিয়ে এ পর্যন্ত বিভাগে করোনা জয় করেছেন ৬ হাজার ১৯২ জন। এর মধ্যে রাজশাহীর এক হাজার ১০৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৯৪ জন, নওগাঁর ৬৯৫ জন, নাটোরের ২১২ জন, জয়পুরহাটের ২০০ জন, বগুড়ার দুই হাজার ৯৯৬ জন, সিরাজগঞ্জের ৩৯১ জন এবং পাবনার ৩৯৭ জন করোনামুক্ত হয়েছেন।

 

 
Electronic Paper