বগুড়ায় সাড়ে তিন মাসে করোনা শনাক্ত ৩৭৬৩

ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০ | ২৩ শ্রাবণ ১৪২৭

বগুড়ায় সাড়ে তিন মাসে করোনা শনাক্ত ৩৭৬৩

তোফাজ্জল হোসেন, বগুড়া ১০:১৬ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

print
বগুড়ায় সাড়ে তিন মাসে করোনা শনাক্ত ৩৭৬৩

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় আরও ৫২ জনের দেহে করোনাভাইরাস (সংক্রমণ) শনাক্ত হয়েছে। এ নিয়ে গত সাড়ে তিন মাসে জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনায় আক্রান্ত হয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার ৩ হাজার ৭৬৩ জন। এরমধ্যে পুরুষ ২ হাজার ৫৪৩ জন, নারী ১ হাজার ২৫ জন ও শিশু ১৯৫ জন।

আর আক্রান্তদের বেশিরভাগই ১৮ থেকে ৫০ বছর বয়সের। তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থতার হারও বাড়ছে। বগুড়া স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, গত ১ এপ্রিল থেকে ১২ জুলাই পর্যন্ত প্রায় সাড়ে তিন মাসে ১৯ হাজার ৯৯৬ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ৩ হাজার ৭৬৩ জনের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৩৭ জন এবং মারা গেছেন ৭০ জন।

জেলা স্বাস্থ্য বিভাগের করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে গতকাল সোমবার বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় ২৫৪ নমুনা পরীক্ষায় নতুন করে ৫২ জন করোনা পজিটিভ হয়েছেন। এরমধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) আরটি-পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ২৭ জন এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৬৬ টি নমুনা পরীক্ষায় ২৫ জন করোনা পজিটিভ হন। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছে সদরে ৩৪ জন, ধুনটে ৫ জন, শাজাহানপুরে ৪ জন, কাহালুতে ২ জন, দুপচাঁচিয়ায় ২ জন, গাবতলী, শেরপুর, শিবগঞ্জ, সোনাতলা ও সারিয়াকান্দিতে একজন করে।

এই ৫২ জনের মধ্যে পুরুষ ৩৭ জন, নারী ১২ জন ও শিশু রয়েছে ৩ জন। নতুন শনাক্ত ৫২ জনসহ এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৭৬৩ জন। এর মধ্যে বগুড়া সদর উপজেলায় ২ হাজার ৬০৪ জন, শাজাহানপুরে ১৯৭ জন, গাবতলীতে ১৯৪ জন, কাহালুতে ৯০ জন, শেরপুরে ১৭৭ জন, সারিয়াকান্দিতে ৮৭ জন, সোনাতলায় ৭৭ জন, শিবগঞ্জে ১০০ জন, আদমদীঘিতে ৪১ জন, দুপচাঁচিয়ায় ৮০ জন, নন্দীগ্রামে ৪০ জন ও ধুনটে ৭৬ জন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, ২৪ ঘণ্টায় নতুন করে ৬০ জন সুস্থ হওয়ায় এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৮৩৭ জন। এছাড়া করোনায় মারা গেছেন ৭০ জন। তিনি বলেন, ২৪ ঘণ্টায় ৩২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ৪৯৫ জনের। এর মধ্যে পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ১৯ হাজার ৯৯৬ জনের।