ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে পৃথক দুটি মামলা, গ্রেফতার ১২

সিরাজগঞ্জ প্রতিনিধি
🕐 ১০:৩৩ পূর্বাহ্ণ, জুলাই ০৯, ২০২০

সিরাজগঞ্জে নিহত ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয় স্মরণে মিলাদ মাহফিলকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পৃথক ২টি মামলা হয়েছে। মামলায় নামীয় ও অজ্ঞাত মিলে ২৮৮ জনকে আসামী করা হয়েছে। ঘটনার পর আটক ১২ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। বুধবার বিকেলে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার বিকেলে জেলা আওয়ামীলীগ কার্যালয় সামনে এ সংঘর্ষেও ঘটনা ঘটে। ধীরে ধীরে তা পুরো এসএস রোডে ছড়িয়ে পড়ে। টানা দুই ঘন্টাব্যাপী সংঘর্ষ চলাকালে উভয় গ্রুপের অন্যান্য সংগঠনের নেতাকর্মীরাও যুক্ত হন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, বুধবার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা বাদী হয়ে ৪৯ জনের নাম উল্লেখ ও ৩৫ জন অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ বাদী হয়ে ৭০ জনের নাম উল্লেখ ও ১৩০ জনকে অজ্ঞাতনামা আসামীর নামে মামলা দায়ের করেন। সংঘর্ষের ঘটনার পর মঙ্গলবার রাতে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১২ জনকে আটক করা হয়। দায়ের হওয়া ২টি মামলার এজাহারনামীয় এবং সন্দেহভাজন আসামী।

গ্রেপ্তারকৃতদের মধ্যে একডালা পূর্নবাসন এলাকার রুবেল হোসেন রনি, আলম সেখ, ফরিদ সেখ, শরিফ ও রেলওয়ে কলোনী ২ সহোদর সানোয়ার হোসেন ও আনোয়ার হোসেনকে ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকার দায়ের করা মামলায় এবং দত্তবাড়ি মহল্লার জাফরুল ইসলাম রকি, দিয়ারধানগড়ার সালমান, মাহমুদপুর মহল্লার মিন্টু সেখ, শওকত আলী এবং কোলগয়লা মহল্লার ২ সহোদর রনি ও জনিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদের দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকার দায়ের করা মামলার শীর্ষ পর্যায়ের আসামীরা হলেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর সেলিম আহম্মেদ, তার ভাই পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাকিল আহম্মেদ, তার ভাই সাবেক সাংগঠনিক সম্পাদক পীর সুমন, যুবলীগ নেতা দত্তবাড়ির আবু মুসা ও মো: হোসেন প্রমুখ।

অপরদিকে, ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দল্লাহ বিন আহম্মেদের দায়ের করা মামলার শীর্ষ পর্যায়ের আসামীরা হলেন, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু, সয়দাবাদ ইউপি চেয়ারম্যান নবীদুল ইসলাম, শহর যুবলীগের আহবায়ক এমদাদুল হক এমদাদ, ট্রাক মালিক গ্রুপের সভাপতি টি এম রিজভী ও শহর ছাত্রলীগের সভাপতি আব্দুল মতিন প্রমুখ।
প্রসঙ্গত, গত ২৬ জুন বিকেলে জাতীয় নেতা প্রয়াত মোহাম্মদ নাসিমের স্মরণে ছাত্রলীগ আয়োজিত দোয়া মাহফিলে যোগ দিতে যাওয়ার পথে শহরের বাজার ষ্টেশন এলাকায় এনামুল হক বিজয়কে মাথায় কুপিয়ে জখম করে প্রতিপক্ষ। ৯ দিন লাইভ সাপোর্টে থাকার পর ৫ জুলাই সকালে তার মৃত্যু হয়।

 
Electronic Paper