ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দ্রুত এগোচ্ছে রাজশাহীর প্রথম ফ্লাইওভারের কাজ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
🕐 ১১:০৭ পূর্বাহ্ণ, জুলাই ০৪, ২০২০

রাজশাহীর প্রথম ফ্লাইওভারের নির্মাণ কাজ এগোচ্ছে দ্রুত গতিতে। স্বল্প সময়ের মধ্যে নির্মাণাধীন ফ্লাইওভারের কার্পেটিং ও অন্য কাজ শেষ হলে আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হবে বলে জানা গেছে। গত বৃহস্পতিবার বিকালে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ফ্লাইওভারের নির্মাণকাজ পরিদর্শন করেন। এ সময় তিনি নির্মাণকাজের গুণগত মান ও অগ্রগতির সার্বিক খোঁজ-খবর নেন এবং দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করার তাগিদ দেন।

১৮৯ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে ‘রাজশাহী মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে মোহনপুর রাজশাহী-নাটোর সড়ক পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় রেলওয়ে ক্রসিংয়ের ওপর র‌্যামসহ ফ্লাইওভার নির্মাণ করছে সিটি করপোরেশন। 

রাসিকের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার জানান, ২০২ দশমিক ৫০ মিটারের ফ্লাইওভার এবং ১২০ মিটার দৈর্ঘ্য এর র‌্যাম নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা। এই প্রকল্পের আওতায় রাজশাহী-নওগাঁ মহাসড়কের আলিফ-লাম-মীম ভাটার মোড় থেকে ছোট বনগ্রাম, মেহেরচন্ডী, বুধপাড়া, মোহনপুর হয়ে চৌদ্দপায়া রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণকাজ প্রায় শেষ। বাস্তবায়নাধীন এই প্রকল্পটির আওতায় মহানগরীর দুটি মহাসড়কের পূর্ব-পশ্চিমমুখী ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার ৪ লেন সংযোগ সড়ক নির্মাণ করা হয়েছে। এছাড়াও সড়কের দুই পাশে ফুটপাথ, একটি ব্রিজ, ৮টি কালভার্ট, মিডিয়ান ও ট্রাফিক কাঠামো ইত্যাদি কাজ এরই মধ্যে শেষ হয়েছে।

তিনি আরও জানান, সবকিছু ঠিক থাকলে দ্রুত সময়ের মধ্যেই এই নির্মাণাধীন ফ্লাইওভার ও নতুন সড়কটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে।

 
Electronic Paper