বগুড়ায় লাফিয়ে বাড়ছে করোনা রোগী

ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০ | ১৯ আষাঢ় ১৪২৭

বগুড়ায় লাফিয়ে বাড়ছে করোনা রোগী

বগুড়া প্রতিনিধি ৯:৫৫ পূর্বাহ্ণ, জুন ০২, ২০২০

print
বগুড়ায় লাফিয়ে বাড়ছে করোনা রোগী

বগুড়ায় লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। একদিনে সর্বোচ্চ ৫০ জন করোনায় শনাক্তের রেকর্ডও হয়েছে। গত ২৪ ঘণ্টায় (রোববার দুপুর পর্যন্ত) নতুন করে আরও ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫৭ জনে। গত ১ এপ্রিল প্রথম রংপুরের শাহ আলম নামে এক ব্যক্তিকে করোনায় শনাক্ত করা হয় বগুড়ায়। এরপর থেকে পুলিশ, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, রাজনীতিবিদ ও কারারক্ষীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আক্রান্ত হচ্ছেন করোনায়। তবে আক্রান্ত সংখ্যা বাড়লেও এ পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩২ জন। আর মৃত্যু হয়েছে একজনের। তিনি সংরক্ষিত আসনের সাবেক এমপি।

বগুড়া সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা গেছে, মোট ৩৫৭ জনের মধ্যে বগুড়া সদর উপজেলায় সবচেয়ে বেশি ১৮৮ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া শাহাজানপুরে ৩০, গাবতলীতে ২৯, শেরপুরে ২১, সারিয়াকান্দিতে ১৫ জন আক্রান্তদের মধ্যে উল্লেখযোগ্য।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, রোববার দুপুর পর্যন্ত নতুন আক্রান্ত ৩৫ জনের মধ্যে একজন শিশু, ২৫ জন পুরুষ ও ৯ জন নারী রয়েছেন।

রোববার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে পিসিআর ল্যাব থেকে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। সেখানে বগুড়ার ১৭৭টির মধ্যে ৩৫ জন পজিটিভ, জয়পুরহাটের ৪টির মধ্যে ২টি পজিটিভ ও সিরাজগঞ্জের ৭টি নেগেটিভ হয়।

অপরদিকে বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজে রোববার প্রথম দিন ৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ৫টির সব কয়টি নেগেটিভ এসেছে।