রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত বেড়ে ৬৬২

ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭

রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত বেড়ে ৬৬২

রাজশাহী প্রতিনিধি ৮:২৮ অপরাহ্ণ, মে ২৭, ২০২০

print
রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত বেড়ে ৬৬২

রাজশাহী বিভাগে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৬২ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে ১৬ জনের।

বুধবার (২৭ মে) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করে বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা শনাক্ত হয়েছে ৬৬২ জনের। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ২১৫ জন। করোনায় প্রাণ গেছে এ পর্যন্ত পাঁচজনের। তবে করোনাজয় করে ঘরে ফিরেছেন ১৮১ জন।

এখন বিভাগে করোনার হটস্পট বগুড়া। এই জেলায় সবমিলিয়ে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে ১১ জনের। এই জেলার ৩৫ করোনা আক্রান্ত এখন হাসপাতালে। করোনাজয় করেছেন ১৯ জন। বগুড়ায় করোনায় প্রাণ গেছে একজনের।

গত ২৪ ঘন্টায় রাজশাহীতে দুইজনের করোনা শনাক্ত হওয়ায় আক্রান্ত দাঁড়িয়েছে ৪৪ জনে। এখানকার আট করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। আর করোনাজয় করেছেন এখানকার ১১ জন। তবে করোনায় প্রাণ হারিয়েছেন রাজশাহীর দুইজন।

গত ২৪ ঘণ্টায় একজনের করোনা শনাক্ত হয়েছে পাবনায়। এই জেলায় করোনা রোগী এখন ৩২ জন। এই জেলায় হাসপাতালে চিকিৎসাধীন এক করোনা রোগী। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন পাবনার পাঁচজন। গত ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর, জয়পুরহাট এবং সিরাজগঞ্জে নতুন করে করোনা শনাক্ত হয়নি। এর মধ্যে জয়পুরহাটে করোনা শনাক্ত হয়েছে ১৬৫ জনের। এই জেলার ১৫৬ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। করোনাজয় করে ঘরে ফিরেছেন ৬৮ জন।

নওগাঁয় ১০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন এখানকার ছয়জন। এরই মধ্যে সুস্থ হয়েছেন ৬৩ জন।

এ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে ৪৬ জন, নাটোরে ৪৬ জন এবং সিরাজগঞ্জে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নাটোর ও সিরাজগঞ্জে একজন করে প্রাণ হারিয়েছেন করোনায়। তবে করোনাজয় করেছেন চাঁপাইনবাবগঞ্জ ও সিরাজগঞ্জে তিনজন করে এবং নাটোরে সাতজন।