শেরপুরে শর্ত ভঙ্গে বাড়ছে ঝুঁকি

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

শেরপুরে শর্ত ভঙ্গে বাড়ছে ঝুঁকি

শেরপুর (বগুড়া) প্রতিনিধি ২:০৯ অপরাহ্ণ, মে ২৫, ২০২০

print
শেরপুরে শর্ত ভঙ্গে বাড়ছে ঝুঁকি

করোনায় দেশের বেশির ভাগ জেলায় ব্যবসায়ীরা মার্কেট বন্ধ রাখলেও শেরপুরে মার্কেট খোলার সিদ্ধান্ত হয়েছে। অথচ প্রথম দিনেই শর্ত ভঙ্গ করেছে ব্যবসায়ীরা। এতে করোনা বিস্তারের ঝুঁকি বাড়ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, সরকারি আদেশ যদি কোন ব্যবসায়ী না মানে তাহলে সবাইকে আইনের আওতায় আনা হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।

শহরে দেখা যায়, রাবেয়া কমপ্লেক্সের মোবাইল মার্কেট, জাহানারা কমপ্লেক্স, মতিউর রহমান মার্কেট, মোহাম্মাদ আলী কমপ্লেক্স, শেরপুর প্লাজা, শেরশাহ নিউ মার্কেট, উত্তরা প্লাজা, ডক্টরস কমপ্লেক্স, সৈয়দা কমপ্লেক্স ও ডক্টর কমপ্লেক্সের বর্ধিত অংশে জুতার দোকানগুলোতে উপচেপড়া মনুষের ভিড়। বেশির ভাগ মানুষের মুখে নেই মাস্ক। মার্কেটের গেটে পরীক্ষা করা হচ্ছেনা তাপমাত্রা। গেটের সামনে সাবান ও পানির ব্যবস্থা থাকলেও তদারকি করার কেউ না থাকায় ব্যবহার করছে কেউই।

শেরশাহ নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মুঞ্জরুল আলম মুঞ্জু বলেন, উপজেলা প্রশাসনের সকল শর্ত বাস্তবায়নের জন্য লোক নিয়োগ করা হয়েছে। তাকে সঠিকভাবে দায়িত্ব পালন করার জন্য বলা হয়েছে।

উত্তরা প্লাজা মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পিয়ার হোসেন পিয়ার বলেন, এখনো তাপমাত্রা মাপার যন্ত্র আনা হয়নি। তবে খুব দ্রুত ব্যবস্থা করা হবে।