আলোর মুখ দেখতে চলেছে সান্তাহার হাসপাতাল

ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

আলোর মুখ দেখতে চলেছে সান্তাহার হাসপাতাল

আবু মুত্তালিব মতি, আদমদীঘি (বগুড়া) ৪:০৫ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

print
আলোর মুখ দেখতে চলেছে সান্তাহার হাসপাতাল

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে ২০শয্যা বিশিষ্ট হাসপাতাল উদ্বোধনের প্রায় পনের বছর পর আলোর মুখ দেখতে চলেছে। গত সোমবার অবশিষ্ট নির্মাণ ও সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে। বগুড়ার তত্বাবধায়ক প্রকৌশলী মীর আব্দুল হান্নান এই কাজের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, নির্বাহী প্রকৌশলী অশুতোষ কর্মকার, আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ দেওয়ান, সহকারি প্রকৌশলী নজরুল ইসলাম ও ঠিকাদার ফারুক হোসেন। এই পূর্ণ:সংস্কার কাজের ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ১৩ লাখ ৭৯ হাজার ২৮৩ টাকা।

জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভার রথবাড়ি এলাকায় ২০০৫ সালে সি.এম.এম.ইউ এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থায়নে ও তত্ত্বাবধানে প্রায় ৩ কোটি ৩৩ লাখ ১২ হাজার টাকা ব্যয়ে ২০শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল নির্মাণ কাজ শুরু করা হয়। এই হাসপাতালটির প্রায় ৮০ ভাগ নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর হঠাৎ করে অবশিষ্ঠ অংশের কাজ বন্ধ রেখে ঠিকাদার প্রতিষ্ঠান চলে যান।

এরপর নির্মাণ কাজ সম্পন্ন না হলেও ২০০৬ সালের ২২অক্টোবর হাসপাতালটি উদ্বোধন করা হয়। এমতাবস্থায় দীর্ঘ প্রায় ১৫ বছর পেরিয়ে গেলেও কতৃপক্ষের নিকট হস্তান্তর ও চালু করা হয়নি। ফলে অভিভাবকহীন ও উম্মুক্ত অবস্থায় হাসপাতালটি ফেলে রাখা হয়েছিল।

আদমদীঘি উপজেলা স্বাস্ত্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, সান্তাহারের ২০ শয্যা হাসপাতালটি পুনরায় সংস্কার বা পুর্ণ:নির্মাণ করে সচল করতে সি.এম.এম.ইউ এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় কর্তৃক ৩ কোটি ১৩ লাখ ৭৯ হাজার ২৮৩ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী ২০২১ সালের জুন-জুলাই মাসের মধ্যেই নির্মাণ কাজ শেষ করে চালুর পরিকল্পনা রয়েছে। পুনরায় অবশিষ্ট নির্মাণ কাজ উদ্বোধন হওয়ায় এবার হাসপাতালটি আলোর মুখ দেখতে চলেছে।