রাজশাহী বিভাগে করোনার হটস্পট নওগাঁ

ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

রাজশাহী বিভাগে করোনার হটস্পট নওগাঁ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ১১:৫৫ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২০

print
রাজশাহী বিভাগে করোনার হটস্পট নওগাঁ

রাজশাহী বিভাগে আরও ১০ জনের করোনা রোগী শনাক্ত হয়েছেন। গত বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত তারা শনাক্ত হন। এ নিয়ে বিভাগের আট জেলায় এ পর্যন্ত ১৮৫ জন শনাক্ত হলেন। এর মধ্যে নওগাঁতেই আক্রান্তের সংখ্যা ৬০ জন। গোটা বিভাগে নওগাঁ এখন করোনার হটস্পটে পরিণত হয়েছে।

জানা যায়, গত ২৩ এপ্রিল প্রথম নওগাঁর রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের করোনা শনাক্ত হয়। এরপর ২ মে নওগাঁ-২ (পতœীতলা-ধামইরহাট) আসনের সরকার দলীয় সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের করোনা শনাক্ত হয় ঢাকায়। ২৮ এপ্রিল তিনি নির্বাচনি এলাকা থেকে ঢাকা যান।

প্রায় ৬৫ বছর বয়সী এই সংসদ সদস্যের করোনা শনাক্ত হওয়ার পর নওগাঁর প্রায় শতাধিক ব্যক্তিকে কোয়ারান্টিনে পাঠানো হয়। এদের নমুনা পরীক্ষা শুরু হলে ৫ মে এক দিনেই তিন চিকিৎসসক ও দুই পুলিশ কর্মকর্তাসহ ৩২ জনের করোনা শনাক্ত হয়। শুক্রবার সংখ্যাটি বেড়ে হয়েছে ৬০।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, গত ২৪ ঘণ্টায় বিভাগে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে তিনজন এবং নওগাঁয় সাতজন। এর আগের দিন ২২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চাঁপানবাবগঞ্জে নয়জন, নওগাঁয় চারজন, জয়পুরহাটে চারজন এবং বগুড়ায় পাঁচজন। সবমিলিয়ে এই অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা ১৮৫ জন।

তিনি আরও জানান, এ পর্যন্ত রাজশাহী এবং নাটোরে একজন করে করোনায় মারা গেছেন। বাকিরা বাড়িতেই আইসোলেশনে আছেন। তাদের চিকিৎসা চলছে। কয়েকজন ইতোমধ্যে সুস্থও হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, বিভাগের আট জেলার মধ্যে সর্বোচ্চ ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে নওগাঁয়। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে জয়পুরহাটে। বগুড়ায় করোনা রোগীর সংখ্যা এখন ৩০ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, করোনা থেকে বাঁচতে এখন প্রত্যেককে সর্বোচ্চ সর্তক থাকতে হবে। বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া যাবে না। সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। বাইরে বের হওয়ার সময় অবশ্যই মাস্ক পড়তে হবে।