সক্রিয় মাদক ব্যবসায়ীরা

ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

সক্রিয় মাদক ব্যবসায়ীরা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ১১:০৭ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২০

print
সক্রিয় মাদক ব্যবসায়ীরা

করোনাভাইরাস সংক্রমণ নিয়ে যখন আইন প্রয়োগকারী সংস্থা ব্যস্ত সময় কাটাচ্ছে; এ সুযোগ কাজে লাগিয়ে পেশাদারী মাদক ব্যবসায়ীরা ব্যবসা চালিয়ে যাচ্ছে। দেশের বিভিন্ন স্থান থেকে ইয়াবা, ফেনসিডিল, অ্যাম্পুল, গাঁজাসহ নানা ধরনের মাদকদ্রব্য সরবরাহ করছে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার, ছাতিয়ানগ্রাম, চাঁপাপুর, কুন্দ্রগ্রামসহ বিভিন্ন পয়েন্টে।

গত দুদিনে ৫০ বোতল ফেনসিডিলসহ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিটুল (২৬) ও এক হাজার পিস ইয়াবাসহ নাজমুল হক (৫২) নামে দুই মাদক ব্যবসায়ীকে মোটরসাইকেলসহ আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এসব পয়েন্টে খ-খ- ভাবে চলছে মাদক বিক্রি ও সেবন।

স্থানীয়রা জানান, করোনাভাইরাস সংক্রমণের সুযোগে এক শ্রেণীর পেশাদার ও নতুন মাদক ব্যবসায়ী দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য সরবরাহ করে আদমদীঘি উপজেলা সদর, সান্তাহার পৌরসভা এলাকার রেলগেট, মালগুদাম, কলেজপাড়া, বশিপুর বাইপাস, মালশন, সাহেবপাড়া, টিঅ্যান্ডটি চত্বর, ছাতিয়ানগ্রাম, চৌধুরীপাড়া, বড়আখিড়া, হবিরমোড়, চাঁপাপুর বাসস্ট্যান্ড, কড়ইতলা, বনতইর, কুন্দগ্রাম, নসরতপুর, সাওইল, মুরইল, মুচিরমোড় এলাকাসহ কয়েকটি পয়েন্টে কৌশল পরিবর্তন করে নতুন কায়দায় ফের অবাধে চালাচ্ছে মাদকদ্রব্য বেচা কেনা ও সেবন কার্যক্রম অবাধে চালাচ্ছে। গত দুই দিনে মোটরসাইকেলসহ চাঁপাইনবাবগঞ্জের দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করলেও উপজেলায় দেদারছে চলছে মাদকদ্রব্য বিক্রি ও সেবন। এতে বিপদগামী হচ্ছে যুব সমাজ।

এ ব্যাপারে আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন জানান, করোনা সংক্রমণে উপজেলায় জনগণের মাঝে সর্তকতা সৃষ্টিতে কাজ করছেন তারা। পাশাপাশি মাদক নিয়ন্ত্রণসহ আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সার্বক্ষণিক কাজ করছে।