ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নাটোরে শ্বাসকষ্টে গৃহবধূর মৃত্যু, গ্রাম লকডাউন

নাটোর প্রতিনিধি
🕐 ২:৪৯ পূর্বাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

শ্বাসকষ্ট ও ডায়বেটিক রোগে নাটোরের সিংড়ার আরজিনা খাতুন (৩৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে সে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছে কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া এ ঘটনায় উপজেলার কুড়ি পাকুড়িয়া গ্রাম লকডাউন ঘোষণা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু।

সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম জানান, শ্বাসকষ্ট ও ডায়বেটিক রোগে আক্রান্ত কুড়ি পাকুড়িয়া গ্রামের গৃহবধূ আরজিনা খাতুনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালের করোনা ইউনিটে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়। বিষয়টি বগুড়ার সিভিল সার্জনকে জানানো হলে তিনি নাটোরের সিভিল সার্জনকে জানান।

ডা. আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে ওই গৃহবধূ করোনায় আক্রান্ত ছিলেন কি-না তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। বিশ্ব সংস্থার স্বাস্থ্যবিধি মেনে বিশেষ সতর্কতার সঙ্গে তার মরদেহ দাফন করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম জানান, সর্বোচ্চ সতর্কতার সঙ্গে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের মরদেহ দাফন করা হচ্ছে। ওই গৃহবধূর নমুনা পরীক্ষার রিপোর্ট আসার পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তবে প্রাথমিকভাবে তার পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

 
Electronic Paper