ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হাট-বাজারে লোকসমাগম

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি
🕐 ২:১৪ অপরাহ্ণ, এপ্রিল ০৪, ২০২০

জয়পুরহাটের আক্কেলপুরে সরকারি নির্দেশনা অমান্য করে উপজেলা সদরের কলেজ বাজার হাটে জনসমাগম হচ্ছে ব্যাপক হাড়ে। এতে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে।

সরেজমিনে গতকাল শনিবার কলেজ বাজার হাটে গিয়ে দেখা গেছে, লোকজনের উপস্থিতি বেড়ে গেছে। কেউ মুখে মাস্ক পরে আছে কেউ পরে নেই। সেখানে মানা হয়নি সামাজিক দূরত্ব। লোকজন একে অপরের কাছাকাছি থাকতে দেখা গেছে।

জানা গেছে, উপজেলা প্রশাসন ও থানা পুলিশ এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা এউপজেলায় ব্যাপকহারে জনসচেতনতামূলক কার্যক্রম চালাচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য উপজেলা প্রশাসন ও থানা পুলিশ কার্যক্রম চালালেও কোন লাভ হচ্ছে না। বিশেষ করে প্রতিদিন সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত কলেজ বাজারের কাঁচা বাজারে লোকসমাগম বেশী হচ্ছে।

এদিকে লোকসমাগম ঠেকাতে এবং নির্দেশনা কেউ না মানলে তাদেরকে জরিমানাও করা হচ্ছে প্রতিদিন।

বাজারে আসা কয়েকজন ক্রেতা বলেন, কাঁচা বাজার না কিনলে খাব কি তাই তারা বাজার করতে হাটে এসেছেন।

আক্কেলপুর থানার ওসি আবু ওবায়েদ বলেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির (পিপিএম) এর নের্তৃত্বে আক্কেলপুর থানা পুলিশ সামাজিক দূরত্ব বজায় রাখতে সব সময় কাজ করে যাচ্ছে। আমরা এলাকায় লোকসমাগম ঠেকাতে নিয়মিত পুলিশি টহল, লিফলেট বিতরণসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

ইউএনও জাকিউল ইসলাম বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। বাড়ি বাড়ি খাবার পৌছে দেওয়া হচ্ছে। কেউ খাবারের জন্য ফোন করলে গোপনে তার বাড়িতে খাবার পৌছে যাচ্ছে। বাজারে লোকসমাগম কমানোর জন্য অভিযান অব্যহত রয়েছে।

 

 
Electronic Paper