ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আত্রাইয়ে তিন বাড়ি লকডাউন

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
🕐 ১০:৩১ পূর্বাহ্ণ, এপ্রিল ০৩, ২০২০

নওগাঁর আত্রাইয়ে ঢাকা থেকে আসা তিন ব্যক্তির করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় তিনিটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

ঘটনাটি ঘটেছে উপজেলার বিশা ইউনিয়নের খাসখামার গ্রামে। গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকতা ছানাউল ইসলাম, এসিল্যান্ড আরিফ মুর্শেদ মিশু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোকসানা হ্যাপি এ ব্যবস্থা নেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোকসানা হ্যাপি জানান, পরীক্ষার জন্য অসুস্থ ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে আইডিসিআরে পাঠানো হয়েছে। অসুস্থ ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে এবং পার্শ্ববর্তী বাড়িঘরের লোকজনকে সতর্ক করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম বলেন, গত সপ্তাহে ওই তিন ব্যক্তি ঢাকা থেকে বাড়ি আসার পর থেকেই জ্বর-কাশি ও গলা ব্যথায় অসুস্থ পড়েন। তাদের শরীরে করোনা ভাইরাসের লক্ষণ থাকায় তাৎক্ষণিক ওই বাড়িগুলো লকডাউন করা হয়। ওই বাড়িগুলোর আশপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ওয়ার্ড কমিটিকে সার্বক্ষণিক তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের নিত্য প্রয়োজনীয় বিষয়ে আমাকে অবগত করতে বলেছি, যাতে তাদের সমস্যা না হয়।

 
Electronic Paper