ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজগঞ্জে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেলেন ৪৭৯

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ১০:০১ পূর্বাহ্ণ, এপ্রিল ০২, ২০২০

সিরাজগঞ্জে গত ২৪ ঘন্টায় আরও নতুন বিদেশ ফেরত ১২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে রায়গঞ্জ উপজেলায় ১০ জন, সিরাজগঞ্জ সদর ১ জন ও কামারখন্দ উপজেলায় ১ জন। অন্যদিকে ছাড়পত্র পেয়েছে ১৫ জন। এদের মধ্যে রায়গঞ্জ উপজেলায় ৮ জন, শাহজাদপুর উপজেলায় ৫ জন ও চৌহালী উপজেলায় ২ জন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির জানান, গত ১৯ মার্চ তারিখ থেকে আজ ২ এপ্রিল পর্যন্ত সিরাজগঞ্জ জেলায় সর্বমোট ৫৮৭ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয় এবং গত ২৪ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সর্বমোট ৪৭৯ জনকে সুস্থ্যতার ছাড়পত্র দেওয়া হয়। আজ ২ এপ্রিল পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১০৯ জনকে।

তিনি আরো জানান, সিরাজগঞ্জে বিদেশ ফেরত ১৮৭৪ জন প্রবাসী মধ্যে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ এর মধ্যে ৪৭৯ জনকে ছাড়পত্র দিয়েছেন।

এ নিয়ে জেলার নয়টি উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর সংখ্যা গিয়ে দাড়ালো ৫৮৭ জন। এদিকে করোনা প্রতিরোধে জেলায় সকল প্রকার সভা-সমাবেশ, গণসমাগম ও যানবাহন চলাচল নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন।

অপর দিকে জেলার প্রতিটি মোড়ে মোড়ে কড়া নিরাপত্তায় রয়েছে পুলিশ প্রশাসন। চলছে লিফলেট বিতরণ মাইকিংসহ বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা শুরু করেছে।

ইতি মধ্যেই শুরু হয়েছে নিম্ন আয়ের মানুষের খাদ্য সামগ্রী বিতরণ। এদিকে আজ ২ এপ্রিল সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর টহল দিচ্ছে এবং সাধারণ মানুষকে সর্তক করছেন।

 
Electronic Paper