ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বগুড়ায় খোলা বাজারে চাল বিক্রি শুরু

বগুড়া প্রতিনিধি
🕐 ১০:৪০ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০২০

করোনা ভাইরাসের কারণে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের সুবিধার্থে গতকাল মঙ্গলবার থেকে বগুড়া সদরে খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি শুরু করেছেন খাদ্য বিভাগের ডিলাররা। সদরের ১২টি স্পটে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৩০ টাকা কেজি দরে সপ্তাহে ছয়দিন এ চাল বিক্রি করা হবে বলে জানিয়েছেন সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মনিরুল হক।

বগুড়া সদর এলএসডি খাদ্য গুদামের অ্যাসিস্টেন্ট সাব-ইন্সপেক্টর মো. কুদরত-ই-আজম সুমন জানান, বগুড়া খাদ্য বিভাগের নিয়োগকৃত ১২ জন ডিলার একদিন পর পর সপ্তাহে ছয়দিন নির্ধারিত স্থানে ওএমএসের চাল বিক্রি করবেন। একজন ডিলার প্রতিদিন এক টন চাল বিক্রি করতে পারবেন। একদিনে প্রতিজন সর্বোচ্চ পাঁচ কেজি চাল কিনতে পারবেন।

তিনি আরও জানান, সপ্তাহের রবি, মঙ্গল ও বৃহস্পতিবার জেলা সদরের সুলতানগঞ্জপাড়ায় ডিলার সৈয়দ সার্জিল আহম্মেদ টিপু, সাবগ্রাম রেলগেট এলাকায় আলী আহসান, বনানী বাজারে আজিজার রহমান, সুবিল মসজিদ মার্কেট এলাকায় রেজাউল করিম মিনু, সুত্রাপুরে গোলাম আজম টিকুল ও গোদারপাড়ায় মাজ্জুল ম-লের তত্ত্বাবধানে এবং শনি, সোম ও বুধবার নিশিন্দারা ঝোপগাড়ী এলাকায় ডিলার কেএম গোলাম নবী, মানিকচক বাজারে শ্রী মুকুল কুমার সাহা, রহমান নগরে মো. পারভেজ, সেউজগাড়ী কারমাইকেল রোডে সোনিয়া পারভীন, কালিতলা বাজারে সালমা রহমানের তত্ত্বাবধানে চাল বিক্রি করা হবে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজাহার আলী জানান, করোনা ভাইরাসের প্রভাবে দিনমজুর, কুলি, হোটেল শ্রমিক, রিকশা-ভ্যান চালক, ভ্রাম্যমাণ চা স্টলের শ্রমিকসহ দরিদ্র শ্রমিক শ্রেণীর মানুষের সুবিধার্থে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণলয়ের পক্ষ থেকে জেলায় ২৮ হাজার ১০০ জনের জন্য ২৮১ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। যা ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে বিভিন্ন উপজেলা ও পৌর এলাকায় বিতরণ করা হচ্ছে।

 
Electronic Paper