ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিস্তব্ধ সিরাজগঞ্জ, কড়া নিরাপত্তায় পুলিশ

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ৩:২৫ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২০

কোলাহলপূর্ন সিরাজগঞ্জ। এখন করোনা আতঙ্কে নিস্তব্ধ শহরে পরিণত হয়েছে। মাঝে মাঝে পুলিশের বাঁশির শব্দ ছাড়া আর কোনো শব্দ শোনা যাচ্ছে না। গত ১ দিন আগেও কোলাহল মুখরিত ছিল শহরটি, সেটি এখন সম্পূর্ণ ফাঁকা। বন্ধ রয়েছে দোকানপাট, শুধু চলাচল করছে দুই একটি রিক্সাভ্যান।

শুক্রবার দুপুরে সিরাজগঞ্জ শহরের প্রানকেন্দ্র বাজার স্টেশনের চিত্র ছিল এমনটাই। এদিকে করোনার সংক্রমণ রোধে জেলা প্রশাসনের কঠোর নিষেধাজ্ঞা শহরবাসী মেনে নিয়ে জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছে না। বন্ধ রয়েছে শহরের সকল বিপণীবিতান। খোলা হয়নি হোটেল রেঁস্তোরা, ও দোকানপাট।

বিশ্বজুড়ে মহামারিতে রুপ নেওয়া করোনা রোগের সংক্রমণ রোধে প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সচেতম মহল। শহরবাসী সকল নির্দেশনা মেনে ঘরে রয়েছেন। সবাই বুঝতে পেরেছে আমাদের ভালোর জন্যই সরকার এই পদক্ষেপ নিয়েছে। এ ছাড়াও সিরাজগঞ্জ পৌর কর্তৃপক্ষ শহরের বিভিন্ন স্থানে ময়লা আবর্জনা, ধুলো-বালি রীতিমত পরিস্কার করছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় জেলায় ৬ শতাধিক পুলিশ সদস্য ও অফিসার্স দায়িত্ব পালন করছেন। জেলা শহরে ২৫০ জন ও প্রত্যেকটা থানায় ৩০ জন করে পুলিশ পালাক্রমে দায়িত্ব পালন করবেন।

যান চলাচল, গণজমায়েত নিয়ন্ত্রণ ও কোয়ারেন্টিন মেনে চলতে পুলিশ কাজ করছে। টহলরত পুলিশের পাশাপাশি রাখা হয়েছে একাধিক মোবাইল টিম।

 

 
Electronic Paper