সিরাজগঞ্জে মহাসড়কে তীব্র যানজট

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

সিরাজগঞ্জে মহাসড়কে তীব্র যানজট

সিরাজগঞ্জ প্রতিনিধি ১:২৯ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

print
সিরাজগঞ্জে মহাসড়কে তীব্র যানজট

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। ঢাকা থেকে ঘরমুখো মানুষ ফেরার কারণে বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে যানবাহনের চাপ থাকায় এ যানজট।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড় এলাকার বাসিন্দা ও অটোরিকশা অটোটেম্পু মালিক সমিতির সভাপতি ফিরোজ আহম্মেদ জানান, সকালে মুলিবাড়ী মোড়, কড্ডা, ঝাঐল ওভার ব্রিজ, কোনাবাড়ী ও নলকা এলাকায় যানজট শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা বেড়ে হাটিকুমরুল গোলচত্বর হয়ে বগুড়া রোডের চান্দাইকোনা পর্যন্ত পৌঁছায়। কড্ডার মোড় এলাকায় ঘণ্টার পর ঘণ্টা ঠাঁয় দাঁড়িয়ে থাকতে দেখা যায় যানবাহনগুলোকে।

সয়দাবাদ এলাকার কাপড় ব্যবসায়ী আশরাফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকেই যানজট সৃষ্টি হয়েছে। সেতুর পশ্চিম পাড়ে এসে এর তীব্রতা আরও বেড়ে গেছে। যানজটের কারণে ঘরেফেরা মানুষগুলো প্রচণ্ড গরমের মধ্যে দুর্ভোগে পড়েছেন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম বাংলানিউজকে বলেন, বুধবার (২৫ মার্চ) সন্ধ্যার পর থেকে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহনের তীব্র চাপ শুরু হয়েছে। এ কারণে সন্ধ্যা থেকে মধ্য রাত পর্যন্ত থেমে থেমে যানজট দেখা দেয়। সকাল থেকে যানবাহনের চাপ আরও বেড়ে যাওয়ায় সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের। তবে যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আক্তারুজ্জামান বলেন, হাটিকুমরুল গোলচত্বর থেকে চান্দাইকোনা পর্যন্ত থেমে থেমে যানজট চলছে। ঈদের মতো মানুষ ঘরে ফিরছে। প্রচুর গাড়ি আসার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।