সিরাজগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ১৩২ প্রবাসী

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

সিরাজগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ১৩২ প্রবাসী

সিরাজগঞ্জ প্রতিনিধি ৪:০১ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

print
সিরাজগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ১৩২ প্রবাসী

সিরাজগঞ্জে গত ২৪ ঘন্টায় বিদেশ থেকে আসা আরও ১৯ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলার আটটি উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ১৩২ জনে।

 

এদিকে করোনা প্রতিরোধে জেলায় সকল প্রকার সভা-সমাবেশ ও গণসমাগম নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। চলছে লিফলেট বিতরণসহ বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা।

শনিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির জানান, ২৪ ঘন্টায় আরও ১৯জনসহ মোট ১৩২ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে বেলকুচির ২৪, উল্লাপাড়া ২৯ জন, রায়গঞ্জে ৮, সদর ১৪ জন , কাজীপুর ২১, শাহাজাদপুর ১৯, কামারখন্দ ১৬ ও তাড়াশ উপজেলায় ১ জন রয়েছেন।

সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নিয়মিত খোঁজ-খবর রাখছে স্বাস্থ্য বিভাগ। ১৪ দিন পর্যন্ত কোন লক্ষণ ছাড়াই এদের কোয়ারেন্টাইনে থাকতে হবে। কেউ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, জেলা সদরসহ নয়টি উপজেলায় মোট ৬৫টি আইসোলেশন বেড স্থাপন করা হয়েছে। সচেতনতার জন্য মাইকিং, লিফলেট বিতরণও করা হচ্ছে। এ বিষয়ে জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদকে প্রধান করে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ জানান, মারাত্মক আক্রান্ত দেশগুলো থেকে যারা সিরাজগঞ্জে এসেছেন এদেরকেই কোয়ারেন্টাইনেই রাখা হয়েছে।

সরকারী-বেসরকারি উদ্যোগে লিফলেট বিতরণসহ প্রচারণা কার্যক্রম চলছে। সভা সমাবেশসহ গণসমাগম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বলে তিনি জানান।