ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
🕐 ২:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

নওগাঁর আত্রাইয়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে ৩৩/১১ কেভি বেবেকার চালু হয়েছে। এলাকাবাসী সার্বক্ষণিক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পেতে শুরু করায় জনমনে স্বস্তি দেখা দিয়েছে।

জানা যায়, ৯০ এর দশকে আত্রাইয়ে পল্লী বিদ্যুতের কার্যক্রম চালু হয়। সে সময় হাতে গোনা কয়েকশ’ গ্রাহক ছিল সমগ্র উপজেলা জুড়ে। ‘প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ এ স্লোগানকে বাস্তবায়িত করতে ২০১৮ সালে আত্রাই উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করা হয়।

এক সময় এ উপজেলায় একটি ফিডারের মাধ্যমে সরবরাহ করা হতো বিদ্যুৎ। তাও আবার নিয়ন্ত্রিত ছিল নওগাঁর অধীন। বর্তমানে উপজেলার ৮ ইউনিয়নে পল্লী বিদ্যুতের গ্রাহক রয়েছে প্রায় ৫৩ হাজার ২০০ জন। এর মধ্যে রয়েছে শিল্প, বাণিজ্যিক, আবাসিক ও দাতব্য সংযোগ।

এতদিন নওগাঁ হতে রাণীনগর হয়ে আত্রাই উপজেলায় বিদ্যুৎ আসার কারণে কোন জরুরি প্রয়োজনে রাণীনগরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলে আত্রাই উপজেলায় শত প্রয়োজনেও মানুষ বিদ্যুতের ভোগান্তির স্বীকার হতো। নওগাঁ থেকে সরাসরি আত্রাইয়ে প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে লাইন নির্মিত হওয়ায় বর্তমানে উপজেলাবাসী স্বাধীনভাবে বিদ্যুতের সেবা পেতে শুরু করেছে।

ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আফিয়া খাতুন বলেন, বিদ্যুতের লোডশেডিংয়ে শিশুদের পড়াশোনার অনেক ক্ষতি হতো, কিন্তু বর্তমানে ৩৩/১১ কেভি বেবেকার চালু হওয়ায় এখন আর লোডশেডিং হয় না। নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম ফিরোজ জামান বলেন, এলাকাবাসী যেন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পায় এবং লোডশেডিংয়ের কবলে পড়তে না হয় এ জন্য দুইটি শক্তিশালী দু’টি উপ-কেন্দ্র নির্মাণ করা হয়েছে।

 
Electronic Paper