ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বেহাল সড়কে দুর্ভোগ

বাদশা আলম, শেরপুর (বগুড়া)
🕐 ৪:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

বগুড়ার শেরপুর পৌরশহরের ৭ নং ওয়ার্ডের নন্দীগ্রাম-শেরপুর শহরের টাউনকলোনী এলাকায় রাস্তার বেহাল অবস্থা। বৃষ্টি বাদল ছাড়াই রাস্তার উপর জমে থাকে পানি। এমন চিত্রই ভেসে উঠেছে শেরপুর বাসস্ট্যান্ড এলাকার হতে নন্দীগ্রামের সংলগ্ন টাউনকলোনী এলকার রাস্তাটি।

সরেজমিনে গিয়ে জানা যায়, নন্দীগ্রাম উপজেলা থেকে শেরপুর শহরের প্রাণ কেন্দ্রে প্রবেশ পথ পৌরশহরের ৭ নং ওয়ার্ডের টাউন কলোনী এলাকা। আর এই প্রবেশ পথেই আব্দুস সামাদের বাড়ির সামনে ১টি ও নওশের আলীর বাড়ির সামনে ১টি এবং রাস্তার মাঝে ২টি কালভার্ট ভেঙ্গে চরম দুর্ভোগে সাধারণ জনগণ।

ড্রেন ভেঙে বন্ধ হয়ে যাওয়ার কারণে ড্রেনের ভিতরের ময়লা পানি প্রায়ই বসতবাড়িতে প্রবেশ করছে এবং পানিগুলোও রাস্তার উপর আসায় রাস্তা সবসময় ডুবে থাকে। রাস্তাটির এমনই বেহাল দশায় বিভিন্ন স্কুল কলেজের কোমলমতি ছাত্রছাত্রী ও মসজিদে যাতায়াতের অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে।

টাউন কলোনীর গ্রামের আরিফুল ইসলাম জীবন জানান, রাস্তার মাঝের কালভার্ট ভেঙে ড্রেনের মুখ বন্ধ হয়ে যাওয়ায় বৃষ্টি মৌসুম ছাড়াই রাস্তাটির উপর সব সময় জমে থাকে ময়লা আবর্জনা সহ দুর্গন্ধযুক্ত পানি। এ পানি কিছু কিছু সময় শুকিয়ে গেলেও আবার তৈরী হয় ধুলোবালি। আর এই ধুলোবালিগুলোর কারনে নানা রোগে ভুগছেন এলাকার সাধারণ মানুষ। বিশেষ করে শিশুদের স্বাস্থ্যের ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে।

একই এলাকার বিউটি বেগম, ফেরদৌসী বেগম জানান, এই রাস্তার দু-পাশে ড্রেন বন্ধ হওয়ায় পানিগুলো বাসার ভিতরে প্রবেশ করছে। তাই বাসার সামনে উঁচু করে রাখায় রাস্তার উপর পানি যাচ্ছে। রাস্তায় জমে থাকা পঁচা পানির দুর্গন্ধে জিবন দুর্বিষহ হয়ে পড়েছে এবং আক্রান্ত হচ্ছি বিভিন্ন রোগ ব্যাধিতে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, কথায় আছে মরার উপর খরার ঘাঁ, একদিকে রাস্তার উপর পঁচা পানি ধুলা বালি অন্য দিকে রাস্তার উপর (নন্দীগ্রাম থেকে শেরপুর প্রবেশের মুখে) পার্কিং করা হয় সিএনজি, অটো রিকশা, লেগুনাসহ সব যানবাহন।

৭নং ওয়ার্ড কমিশনার এবিএম জাকারিয়া মাসুদ জানান, প্রথম শ্রেণির পৌরসভা হলেও তেমন সুবিধা দিতে পারছি না। রাস্তাটির বিষয়ে মেয়রকে বার বার অবগত করার পরও কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

মেয়র আব্দুস সাত্তার জানান, বিষয়টি আমাকে অবগত করেছে। ড্রেনের কাজ চলায় সাময়িক সমস্যার সৃষ্টি হয়েছে। অতিদ্রুত সমাধানের চেষ্টা করা হচ্ছে।

 
Electronic Paper