শিক্ষার্থীদের লালকার্ড

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

পাবিপ্র্রবির ভিসির পদত্যাগ দাবি

শিক্ষার্থীদের লালকার্ড

পাবনা প্রতিনিধি ১২:১৮ অপরাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৯

print
শিক্ষার্থীদের লালকার্ড

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের দাবিতে লালকার্ড প্রদর্শন করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। গতকাল বুধবার অষ্টম দিনের মতো ক্লাস ও পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এদিকে দ্রুত চলমান অবস্থার সংকট নিরসের জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন।

শিক্ষার্থীরা জনান, সম্প্রতি ফাঁস হওয়া পাবিপ্রবি উপাচার্য ড. এম রোস্তম আলীর কাছে চাকরি প্রার্থীর ঘুষ ফেরত চাওয়ার অডিও তদন্তসহ ১২ দফা দাবি পূরণে লক্ষ্যে আন্দোলন করে আসছেন তারা। দাবি পূরণে বেঁধে দেওয়া সময়সীমা পার হলেও প্রশাসন কোনো পদক্ষেপ না নেওয়ায় উপাচার্যসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের এক দফা দাবিতে থেকে আন্দোলন শুরু করেন। আগামী ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তার আগেই সংকট সমাধানের দাবি শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আন্দোলরত শিক্ষর্থীদের চলমান আন্দোলন বন্ধ করার জন্য প্রশাসন দিয়ে শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি প্রদান করছে। শিক্ষার্থীদের আন্দোলন বন্ধের জন্য প্রশাসন দিয়ে আমাদের হুমকি দেওয়া হচ্ছে। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আগামী ১৫ নভেম্বর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাসহ সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধের হুঁশিয়ারি প্রদান করেন।

অন্যদিকে বুধবার বিশ্ববিদ্যালযের কর্মচারীরা পাঁচ দফা দাবিতে কর্মবিরতি দিয় ভিসির কাছে স্মারকলিপি প্রদান করেছে। স্মারকলিপিতে দাবি পূরণ না হলে আগামী শনিবার থেকে কর্মবিরতিসহ অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন কর্মচারীরা।

এর আগে চলমান অবস্থার সংকট নিরসের জন্য উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর নিকট বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ক্যাম্পাসে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন।