অনুপ্রবেশকারীদের তালিকা পায়নি বগুড়া আ.লীগ

ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৬ অগ্রহায়ণ ১৪২৬

অনুপ্রবেশকারীদের তালিকা পায়নি বগুড়া আ.লীগ

বগুড়া প্রতিনিধি ১২:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ০৫, ২০১৯

print
অনুপ্রবেশকারীদের তালিকা পায়নি বগুড়া আ.লীগ

কেন্দ্র থেকে তৈরি করা অনুপ্রবেশকারীদের নামে তালিকা এখনও হাতে পায়নি বগুড়া জেলা আওয়ামী লীগ। তবে জেলা আওয়ামী লীগের নেতারা অনুপ্রবেশকারীদের ব্যাপারে সর্তকতামূলক চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু জানান, কেন্দ্র থেকে দলে অনুপ্রবেশকারীদের তালিকা বিভিন্ন জেলায় পাঠানো হলেও গত রোববার রাতে পর্যন্ত বগুড়ায় পৌঁছেনি। বগুড়ায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলোতে বিপুল সংখ্যক অনুপ্রবেশকারী থাকার পরও তালিকা না আসায় ত্যাগী নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে।

জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মাশরাফি হিরো জানান, অনুপ্রবেশকারীদের কোনও তালিকা তাদের কাছে আসেনি। তবে অনুপ্রবেশকারীদের ব্যাপারে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত একটি সতর্কতামূলক চিঠি এসেছে। ওই চিঠিতে আগামী সম্মেলনগুলোতে অনুপ্রবেশকারীদের বাদ দিয়ে কমিটি গঠন ও পদায়ন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

মজিবর রহমান মজনু জানান, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। বগুড়ায় অনুপ্রবেশকারী আছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘অবশ্যই আছে। তবে তাদের তালিকা তৈরির কোনও নির্দেশনা না থাকায় আমরা এ ব্যাপারে চিন্তা-ভাবনা করছি না।’

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মীর অভিযোগ, বগুড়া আওয়ামী লীগে বিপুল সংখ্যক অনুপ্রবেশকারী আছে। তাদের অনেকেই এখন প্রভাবশালী নেতা।