অগ্নিঝুঁকিতে তানোর

ঢাকা, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯ | ৯ অগ্রহায়ণ ১৪২৬

যত্রতত্র বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার

অগ্নিঝুঁকিতে তানোর

মিজানুর রহমান, তানোর (রাজশাহী) ৮:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

print
অগ্নিঝুঁকিতে তানোর

সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করেই রাজশাহীর তানোর উপজেলার রাস্তাঘাট, হাটবাজার এবং সড়কের মোড়ে মোড়ে যত্রতত্র বিক্রি হচ্ছে দাহ্য পদার্থ অকটেন, পেট্রোল, ডিজেল ও এলপি গ্যাস সিলিন্ডার। এতে যে কোনো সময় অগ্নিকাণ্ড ঘটে বড় ধরনের ক্ষয়ক্ষতি ও প্রাণনাশের আশঙ্কা করছেন স্থানীয়রা। অথচ প্রশাসন এ ব্যাপারে নির্বিকার।

পৌর শহরের বাসিন্দারা আশঙ্কা প্রকাশ করে বলেন, দুর্বৃত্তরা খুব সহজেই ছোট বোতল ভর্তি এসব অতি দাহ্য পদার্থ কিনে নিয়ে বড় ধরনের নাশকতা ঘটাতে পারে। বৃহত্তর জনগোষ্ঠীর নিরাপত্তার স্বার্থে খোলা বাজারে এসব অতি দাহ্য পদার্থ বিক্রি বন্ধ করা উচিত।

গোল্লাপাড়া বাজারের কয়েকজন গ্যাস সিলিন্ডার ও খুচরা অতি দাহ্য পদার্থ বিক্রেতার সঙ্গে কথা বলে জানা গেছে, আইন-কানুন সম্পর্কে তারা কিছুই জানেন না। প্রতিদিন ৪-৫টি সিলিন্ডার ও ১০-২০ লিটার অকটেন, পেট্রোল বিক্রি করে থাকেন তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, দাহ্য পদার্থ বিক্রির সুনির্দিষ্ট বিধিমালা আছে। নির্ধারিত পেট্রোল পাম্প ছাড়া যত্রতত্র অকটেন, পেট্রোল ও ডিজেল কিংবা এলপি গ্যাস বিক্রির কোনো সুযোগ নেই। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।