জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ বরখাস্ত

ঢাকা, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯ | ৯ অগ্রহায়ণ ১৪২৬

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ বরখাস্ত

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি ৮:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

print
জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ বরখাস্ত

পাবনার সাঁথিয়া উপজেলার ধুলাউড়ী কামিল মাদ্রাসার অধ্যক্ষ আনোয়ার হোসাইনকে সাময়িক বরখাস্ত করেছে প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটি। এর আগে গত রোববার রাতে পাবনার মনসুরাবাদ এলাকার বাড়ি থেকে তাকে নারী জামায়াত কর্মী ও জঙ্গিবাদ সংক্রান্ত বই-ল্যাপটপসহ তাকে আটক করে পুলিশ। গত বুধবার দুপুরে পরিচালনা কমিটির সভাপতি জামাল উদ্দিন বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে এ বরখাস্ত করা হয়।

স্থানীয়রা জানান, ধুলাউড়ি মাদ্রাসার অধ্যক্ষ আনোয়ার হোসাইন সাঁথিয়ায় ওলামা লীগের পরিচয় দিয়ে স্বার্থ উদ্ধার করত। অথচ পাবনাসহ বিভিন্নস্থানে তিনি জামায়াত ও জঙ্গি সংগঠনের পৃষ্ঠপোষকতা করতেন। তারা আরও জানান, আনোয়ার হোসাইন ছাড়াও অনেক জামায়াত নেতাকর্মী ও মাদ্রাসার শিক্ষক, সুপাররা সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের সঙ্গে মিশে দলের মধ্যে বিভেদ সৃষ্টি করছে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ জানান, মাদ্রাসা অধ্যক্ষকে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। গ্রেফতারের পর পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ জানান, দোতলা বাড়িটির নিচতলা জামায়াতের নারী সংগঠনের আস্তানা ছিল। এখান থেকেই তিনি নাশকতার ছক পরিচালনা করতেন।