ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছিনতাই চেষ্টায় রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত, ৩ জন শনাক্ত

রাবি প্রতিনিধি
🕐 ১২:২৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থীর কাছ থেকে ছিনতাইয়ের চেষ্টা করে ব্যর্থ হয়ে ছুরিকাঘাতের ঘটনায় ৩জনকে শনাক্ত করেছে পুলিশ। মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার জয়নাল আবেদীন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। শুক্রবার রাত ১১টার দিকে নগরীর মতিহার থানায় ভুক্তভোগী শিক্ষার্থী বাদী হয়ে মামলা দায়ের করেন।

জয়নাল আবেদীন বলেন, হামলায় আহত শিক্ষার্থী থানায় মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করা হয়েছে। শিক্ষার্থীর দেওয়া তথ্য বিশ্লেষণ করে আমরা তিনজনকে ইতোমধ্যেই শনাক্ত করেছি। তদন্তের স্বার্থে নাম প্রকাশ করছি না। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতার করা হবে।

এর আগে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ঘটনাটি বহিরাগত না বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী করেছে তা এখনও জানা যায়নি। তবে তারা ছিনতাই করতে আসেনি। ছিনতাই করলে তারা টাকা-পয়সা কেড়ে নিত। কিন্তু তারা তা করেনি। তিনি বলেন, ছেলেটির মাথায় আঘাত করা হয়েছে। তবে কোনো ধারালো অস্ত্র দিয়ে নয়। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। যদি কোনো ধরনের প্রমাণ পায় তাহলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

শুক্রবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের মাঠে ফিরোজের ওপর ছিনতাইকারীরা হামলা করে। আহতাবস্থায় তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। পরে আরও উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহীদ হবিবুর রহমান মাঠের দক্ষিণ পাশে তালগাছের কাছ থেকে একটি মেয়ের চিৎকার শুনে কয়েকজন এগিয়ে যান। গিয়ে দেখেন ফিরোজের মাথা ফেটে রক্ত বের হচ্ছে। এ সময় একটা মোটরসাইকেল মাদার বখশ হলের দিকে দ্রুত চলে যায়। তারাই ফিরোজকে আঘাত করেন বলে সঙ্গে থাকা মেয়েটি জানান।

শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনা ক্যাম্পাসে জানাজানি হলে রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এসে প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন। এসময় তারা ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এসময় সড়কের দু’পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে রাত দেড়টার দিকে তারা আন্দোলন স্থগিত করেন।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমরা ছিনতাইকারীদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে পদক্ষেপ নিতে বলেছি। পুলিশ কয়েকজনকে শনাক্ত করেছে। হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার করা হবে।

 
Electronic Paper