কামারখন্দে বেহাল সড়ক

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

কামারখন্দে বেহাল সড়ক

কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি ৯:২২ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

print
কামারখন্দে বেহাল সড়ক

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার দসশিকা থেকে নলকা পর্যন্ত রাস্তাটি বেহালদশায় পরিণত হয়েছে। ফলে রাস্তাটিতে সাধারণ মানুষের পায়ে হেঁটে চলাচল করাই দুষ্কর হয়ে পড়েছে। যানবাহন চলাচলে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।

জাটিবেলায় স্কুলের সহকারী শিক্ষক রেজাউল করিম জানান, দসশিকা থেকে নলকা পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিং, পিচ ও খোয়া উঠে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই এ সকল গর্তে কাদা-পানি জমে জলাবন্ধতার সৃষ্টি হচ্ছে। এ রাস্তায় প্রতিনিয়ত ইঞ্জিনচালিত ভ্যান, মোটরসাইকেল, অটোরিকশা, মিনি ট্রাক ও সিএনজি চলাচল করে থাকে।

দসশিকা, জাটিবেলাই ও মুগবেলাইসহ প্রায় ১৫টি গ্রামের ২৫-৩০ হাজার লোকজনের একমাত্র অবলম্বন এই রাস্তা। এছাড়াও এ রাস্তা দিয়ে স্কুল-কলেজ, মাদ্রাসার কয়েকশ ছাত্র চলাচল করে থাকেন। রাস্তাটি খারাপ হওয়ার কারণে গর্ভবতী নারীদের জরুরি অবস্থায় হাসপাতালে নেওয়া যায় না।

দসশিকা থেকে নলকা পর্যন্ত রাস্তা সংস্কার করা না হলে গাড়ি চালানো বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ এ ধরনের রাস্তায় গাড়ি চালালে গাড়ির যেমন ক্ষতি হয়, তেমনি দুর্ঘটনার কবলে পরে হাত-পা ভেঙে হাসপাতালে অবস্থান করছে এই এলাকার অনেক মানুষ।

তিনি আরো জানান, বিভিন্ন অটোভ্যান প্রায় উল্টে যাত্রীরা আহত হয় তাদের ভ্যান ভেঙে চুড়ে যেতেও দেখেছি

কামারখন্দ উপজেলা চেয়ারম্যান এসএম শহিদুল্লাহ সবুজ জানান, বিষয়টি আমি জানি, রাস্তাটি সংস্কারের জন্য কর্তৃপক্ষের কাছে জানিয়েছি, তারা বলেছে খুব দ্রুত সময়ের মধ্যে সংস্করণ করে দিবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, সড়ক ও জনপথ কর্মকর্তাকে জানিয়েছি, তারা দ্রুত সময়ের ভিতর কাজ করে দিবেন বলে আমাকে জানান।