সর্বস্তরে সুশাসনের দাবিতে জাসদের গণমিছিল

ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ | ৮ অগ্রহায়ণ ১৪২৬

সর্বস্তরে সুশাসনের দাবিতে জাসদের গণমিছিল

বগুড়া ও চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ৮:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

print
সর্বস্তরে সুশাসনের দাবিতে জাসদের গণমিছিল

সুশাসনের জন্য আইনের শাসন ও প্রশাসনে নিরপেক্ষতা নিশ্চিত করা, জেলা ও উপজেলা পর্যন্ত শুদ্ধি অভিযান ও দুর্নীতিবিরোধী অভিযান জোরদার, সর্বস্তরে অপকর্ম বন্ধের দাবিতে বগুড়া এবং চাঁপাইনবাবগঞ্জে গণমিছিল করেছে জাতীয় সমাজতান্ত্রিক দলের। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১৬ অক্টোরব) গণমিছিল করেন দলটির নেতাকর্মীরা।

বগুড়া শহরের সাতমাথা সংলগ্ন দলীয় কার্যালয় থেকে একটি মিছিল বের করা হয়। এরপর মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

সেখানে জেলা জাসদের সভাপতি ও সাবেক এমপি রেজাউল করিম তানসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট ইমদাদুল হক ইমদাদ, জেলা শাখার সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার ও হেলাল উদ্দিন আঙ্গুর, যুগ্ম-সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ পশারী ববি, মুক্তিযোদ্ধা আজিজুল হক খান বুলু, বগুড়া সদর থানা জাসদের সভাপতি হারুনার রশিদ, শহর জাসদের সভাপতি রবীন্দ্র নাথ দাস রঞ্জন, সাংগঠনিক আতিকুজ্জামান তুহিন, জাসদ নেতা আব্দুল বাছেদ মেম্বার, সেফা, সাইদুর রহমান সালেক, জাহিদুর রহমান, রাসেল, জেলা যুবজোটের সাধারণ সম্পাদক ওবায়দুল হক, সাংগঠনিক সামিউল বারি রবি, শ্রমিক নেতা মকবুল হোসেন, আল আমিন, আশরাফুল হক, মামুন, রায়হান, শিহাব, ছাত্রলীগ নেতা (জাসদ) রায়হান আলী প্রমুখ।

এদিকে, রাষ্ট্রের সব স্তরে দুর্নীতিবিরোধী অভিযান ও সুশাসনের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে গণমিছিল ও সমাবেশ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। সমাবেশ ও গণমিছিল থেকে রাষ্ট্রের সব স্তরে সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির দাবি তুলে ধরেন নেতাকর্মীরা।

বুধবার নিমতলা মোড়ে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ করে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, জেলা জাসদের সহ-সভাপতি আব্দুল হামিদ রুনু, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আবু হেনা বাবলু, জেলা যুবজোটের সভাপতি তরিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মজিদ প্রমুখ। বক্তারা প্রশাসনে নিরপেক্ষতা নিশ্চিত করার দাবি জানান।