সড়ক নয় যেন জলাশয়

ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

সড়ক নয় যেন জলাশয়

সুজানগর (পাবনা) প্রতিনিধি ১২:২৭ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

print
সড়ক নয় যেন জলাশয়

সামান্য বৃষ্টিতেই সড়কের মধ্যকার বড় বড় গর্তে পানি জমে সুজানগর উপজেলার জনগুরুত্বপূর্ণ বিভিন্ন সড়কে জলাশয়ের সৃষ্টি হচ্ছে। বিশেষ করে সুজানগর বাজারের প্রধান সড়কের সোনালী ব্যাংক কার্যালয়ের সামনে থেকে হাসপাতাল গেট পর্যন্ত সড়কটি জুড়ে ব্যাপক খানাখন্দ সৃষ্টি হয়েছে।

ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় অসংখ্য দুর্ঘটনা। এ সড়ক দিয়ে যাতায়াতকারী স্কুল-কলেজের শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষকে চরম ভোগান্তি পোহাতে হলেও বিষয়টি যেন দেখার কেউ নেই। ফলে ভূক্তভোগী এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। জরুরি ভিত্তিতে জনগুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বর্তমানে পুরো সড়কটি দিয়ে যানবাহনতো দূরের কথা সড়কগুলো কর্দমাক্ত হওয়ায় জনসাধারণের পায়ে হেঁটে চলাচলই অসম্ভব হয়ে পরেছে। এবং সামান্য বৃষ্টিতেই সড়কের মধ্যে সৃষ্টি হওয়া গর্তে পানি জমে জলাশয়ের সৃষ্টি হচ্ছে। এতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে এ সড়কে যাত্রীপরিবহন করা ছোট ছোট যানবাহনেরও।

সুজানগর পৌরসভার মেয়র আব্দুল ওহাব জানান, পাবনা সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন হওয়ায় তারাই উক্ত সড়কগুলো সংস্কার করবে। তবে পৌরসভার আওতাধীন ভবানীপুর কুটিপাড়া হতে মোহাম্মাদিয়া দাখিল মাদ্রাসা পর্যন্ত বেহাল সড়কটি সংস্কারের জন্য অতিদ্রুতই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন জানান, সুজানগর উপজেলার বেহাল সড়কগুলো দ্রুত সংস্কার করার জন্য সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের বলা হয়েছে।

পাবনা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমিরণ রায় জানান, খুব শীঘ্রই এসব গুরুত্বপূর্ণ সড়কের সংস্কার কাজ শুরু করা হবে। তবে কবে নাগাদ কাজ শুরু করা হবে তার কোন সঠিক তথ্যদিতে পারেননি তিনি।