ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুরুদাসপুরে শতভাগ ই-নামজারি চালু

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
🕐 ৪:১৭ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

শতভাগ ই-নামজারি চালু রয়েছে নাটোরের গুরুদাসপুর উপজেলা ভূমি অফিসে। ‘ই-নামজারি সেবা গ্রহণে আপনাকে স্বাগতম’ এমন লিফলেট বিতরণ করা হচ্ছে অফিসে আসা সকল সেবা গ্রহিতাদের এবং উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে ব্যানারও টাঙানো হচ্ছে। সাধারণ জনতার কথা ভেবে এই উদ্যোগ গ্রহণ করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান।

এমন ব্যতিক্রমী উদ্যোগে হাসি ফুটেছে ভূমি অফিসে সেবা গ্রহণ করতে আসা সাধারণ মানুষদের। লিফলেট ও ব্যানারে নামজারি সময়সীমার মধ্যে উল্লেখ্য রয়েছে সাধারণভাবে প্রাপ্ত আবেদনের নামজারি করতে ২৮ দিন সময়। এলটি নোটিসের বুনিয়াদে নামজারি করতে ২৮ দিন ও প্রবাসীদের জন্য নামজারি করা হবে ৯ কার্য দিবসের মধ্যে।

নির্ধারিত সময়ের মধ্যেই অনলাইনে ই-নামজারির মাধ্যমে প্রতিটি আবেদন নিষ্পত্তি করা হবে। গ্রাহকের নামজারি আবেদন মঞ্জুর হয়েছে কিনা তা স্বয়ংক্রিয়ভাবে গ্রাহক তার মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে জানতে পারবেন।

নামজারির জন্য সরকার কর্তৃক নির্ধারিত ডিসিআর ফি এক হাজার ১৫০ টাকার মধ্যে হয়ে যাবে। গ্রাহক নিজেরাই কথা বলতে পারবেন কোন দালাল ছাড়াই।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, সাধারণ জনগণের কথা ভেবেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ই-নামজারির খরচ ও সময়সীমা সাধারণ মানুষ জানতো না। এ কারণে তাদেরকে দালালরা হয়রানি করেছে।

এখন আর সেটা করতে পারবে না। তবে এই উদ্যোগের পরে সাধারণ মানুষের মুখে হাসি ফুটেছে। আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে।

 
Electronic Paper