ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সংস্কার হয়নি বন্যায় ভাঙা কালভার্ট

রানীনগর (নওগাঁ) প্রতিনিধি
🕐 ৫:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯

নওগাঁর রানীনগরে বন্যায় ভেঙে যাওয়া ঝিনা-লোহাচুড়া রাস্তার কচুয়ার ডারা নামক স্থানের কালভার্টটি মেরামত না করায় চরম ভোগান্তিতে পড়েছে কয়েকটি গ্রামের কয়েক শত মানুষ। ভাঙা কালভার্ট দিয়েই প্রতিদিনই ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে ওই এলাকার মানুষদের। কিন্তু সংস্কারের কোনো পদক্ষেপ নিচ্ছে না কর্তৃপক্ষ।

স্থানীয়রা জানান, উপজেলার বড়গাছা ইউনিয়নের বিভিন্ন গ্রামীণ রাস্তাগুলোর অবস্থা খুবই খারাপ। দীর্ঘদিন এ রাস্তা, কালভার্টগুলো সংস্কার না করায় তা ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। ঝিনা বাজার থেকে লোহাচুড়া যাওয়ার একমাত্র উপায় ঝিনা রাস্তাটি। কচুয়া, লোহাচুড়া, ঝিনাসহ কয়েকটি গ্রামের কয়েকশ মানুষের চলাচলের একমাত্র পথ এটি।

প্রায় দুই মাস আগে বন্যায় ভেঙে যায় কালভার্টটি। ভেঙে যাওয়া কালভার্টটির উপর দিয়ে সাইকেল, ভ্যান, মোটরসাইকেলসহ অন্যান্য ছোট-খাটো যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে। এছাড়াও এ রাস্তার মাঝে মাঝে ইট উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয় বাসিন্দা ইন্টু হোসেন, শাহ আলম ও মর্জিনা বেগমসহ অনেকেই বলেন, প্রায় দুই মাস হলো বন্যায় কালভার্টটি ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে আছে। অথচ সেদিকে কারও নজর নেই।

বড়গাছা ইউপি চেয়ারম্যান শফিউল ইসলাম শফু বলেন, কালভার্ট ও রাস্তার বেহালদশার কথা উপজেলা প্রশাসন ও প্রকৌশলী দফতরকে জানিয়েছি। তবে বরাদ্দ পাওয়া যায়নি। বরাদ্দ এলেই কাজ শুরু করবো।

 
Electronic Paper