ইছামতী নদীর দুই পাড়ে উচ্ছেদ অভিযান

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬

ইছামতী নদীর দুই পাড়ে উচ্ছেদ অভিযান

পাবনা প্রতিনিধি ৯:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০১৯

print
ইছামতী নদীর দুই পাড়ে উচ্ছেদ অভিযান

পাবনা ইছামতি নদীর উৎসমুখে অবৈধভাবে বসবাসকারীরা নিজ নিজ ঘর-বাড়ি সরিয়ে নেওয়া শুরু করেছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পাবনা থেকে তাদের সরিয়ে যাওয়ার জন্য নোটিশ দেওয়ায় তারা নিজ নিজ ঘর-বাড়ি সরিয়ে নিচ্ছেন।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ গত মঙ্গলবার ইছামতি নদীর উৎসমুখ পরিদর্শনে যান এবং নদীর দু’ধারে অবৈধভাবে বসবাসকারীদের দ্রুত নিজ নিজ বাড়ি-ঘর সরিয়ে নেওয়ার নির্দেশ দেন। এ নির্দেশ পাওয়ার পর এলাকাবাসী নিজ নিজ বাড়ি-ঘর সরিয়ে নিচ্ছেন। উল্লেখ্য, গত সোম ও মঙ্গলবার দু’দিন সদর উপজেলার চর শিবরামপুর স্লুইস গেট এলাকায় নদীর উৎসমুখে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে প্রশাসন।

এ সময় জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড যৌথ অভিযান চালিয়ে ইছামতি নদীর মুখে স্থাপিত অবৈধ ইটভাটা ও পাকা ভবন ও স্থাপনা উচ্ছেদ করে।

পাবনা জেলা প্রশাসক কবির মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোখলেছুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কেএম জহুরুল ইসলাম উপস্থিত থেকে এ অভিযান পরিচালনা করেন।

এ সময় জেলা প্রশাসক কবির মাহমুদ বলেন, সারাদেশে সকল নদী সচল করার চলমান উদ্যোগের অংশ হিসেবে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। পাবনাতেও ইছামতি নদী উদ্ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদে তার ব্যতিক্রম ঘটবে না। নদীর উৎসমুখে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী সকল স্থাপনা অপসারণ করা হচ্ছে। ধারাবাহিকভাবে নদীর দু’পাড়ের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।