ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাছের সঙ্গে শত্রুতা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
🕐 ৫:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০১৯

নাটোরের গুরুদাসপুরে বিষ প্রয়োগে ভাইয়ের পুকুরের প্রায় ৫০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে গোলাপ মহুরীসহ চার জনের বিরুদ্ধে। উপজেলার তালবাড়িয়ায় আলতাব প্রামাণিকের পুকুরে শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে বিষ প্রয়োগ করা হয়। বিষয়টি আলতাব গুরুদাসপুর থানায় মৌখিকভাবে জানিয়েছেন।

আলতাব প্রামাণিক অভিযোগ করেন, তিনি পাশাপাশি ১০ বিঘার দুটি পুকুরে মাছ করছেন। এক বছর আগে ১৫ লাখ টাকা ব্যয়ে পুকুর দুটিতে রুই, কাতল, মৃগেল, সিলভার কার্পসহ প্রায় ১০ প্রজাতির মাছ চাষ শুরু করেন। আল-মামুন ও গোলাপ মহুরী তার আপন ভাই। পুকুরে আল-মামুন ও গোলাপ মহুরীর দুই বিঘা জমি থাকায় বছর ভিত্তিক ৭০ হাজার টাকায় লিজ নিয়েছেন তিনি। কিন্তু টাকা পরিশোধ করতে দেরি হওয়ায় বিষ প্রয়োগে তার ৫০ লাখ টাকার মাছ নিধন করা হয়েছে।

গোলাপ মহুরী পুকুরে বিষ প্রয়োগের কথা স্বীকার করে বলেন, ওই পুকুরে আমাদের জমি রয়েছে। এ নিয়ে থানায় সালিশ হওয়ার পর আলতাব পুকুর থেকে তার চাষের মাছ বিক্রি করেছেন। এখন পুকুরে যে মাছ আছে তা বর্ষাকালীন মাছ। এ মাছ অপসারণ করে আমরা মাছ চাষ করব।

এ কারণে পুকুরে বিষ প্রয়োগ করা হয়েছে। গুরুদাসপুর থানার ওসি মোজাহারুল ইসলাম বলেন, পুকুরে বিষ প্রয়োগের বিষয়টি তিনি মৌখিকভাবে শুনেছেন। তবে কেউ লিখিত অভিযোগ দেননি।

 
Electronic Paper