বেহাল সড়কে দুর্ভোগ

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

বেহাল সড়কে দুর্ভোগ

নওগাঁ প্রতিনিধি ৫:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০১৯

print
বেহাল সড়কে দুর্ভোগ

‘দক্ষতা নিজের সম্পদ, দক্ষ জনশক্তি দেশের সম্পদ’ এই স্লোগানকে সামনে রেখে চার বছর আগে নওগাঁয় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র চালু করা হয়। এটি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়াধীন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষক ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন শীর্ষক একটি প্রকল্প। এই প্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনের রাস্তার বেহালদশা।

মাত্র ২০০ মিটার রাস্তার কারণে প্রতিষ্ঠানটিতে আসা-যাওয়া করতে ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষক ও শিক্ষার্থীদের। এদিকে সামান্য এই রাস্তাটি নিয়ে ঠেলাঠেলি শুরু করেছেন গণপূর্ত বিভাগ ও পৌরসভা।

নওগাঁ পৌরসভা মেয়র নজমুল হক সনি বলেন, থানার মোড় থেকে বকুলতলা পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তার একটা প্রস্তাবনা পাঠানো হয়েছে। যার মধ্যে টিটিসির রাস্তাটি নাই। টিটিসি যেহেতু সরকারি প্রতিষ্ঠান এটা গণপূর্ত করে দেয়ার কথা। তারপরও পরবর্তীতে যদি কোন প্রজেক্টের মধ্যে ঢুকানো যায় তাহলে রাস্তাটি সংস্কার করা হবে।

অপরদিকে, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ওমসান গণি বলেন, যেহেতু ওই এলাকাটি পৌরসভার। গত তিন বছর থেকে মেয়রকে অনুরোধ করা হচ্ছে রাস্তাটি সংস্কারের করে দেয়ার জন্য। কিন্তু কোনো ভ্রুক্ষেপ করছেন না। আমরা শুধু প্রতিষ্ঠানের ভিতরের রাস্তাটি করতে পারি এবং করেও দিয়েছে, যা প্রজেক্টে ছিল। এর বাহিরে কোনো কিছু করার এখতিয়ার আমাদের নেই।

নওগাঁ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র অধ্যক্ষ মো. ওহিদুর রহমান বলেন, এ বিষয়ে ওপরের মহলের বিভিন্ন জনের সঙ্গে কথা হয়েছে। উচ্চ পর্যায়ে পর্যন্ত আলোচনা হয়েছে। পৌরসভা বলছে বরাদ্দ নাই। এদিকে গণপূর্তর কোন আশ্বাস নাই। এটা নিয়ে বহুত চিঠি চালাচালি হয়েছে। সবাই আশ্বাস দিয়েছেন। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছেনা।