ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সড়ক সংস্কারে ধীরগতি জনদুর্ভোগ চরমে

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
🕐 ৫:৩৭ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৯

সিরাজগঞ্জের তাড়াশ-রানীরহাট সড়কের ১-১৭ কিলোমিটার পর্যন্ত প্রশস্তকরণ, মজবুতিকরণ ও মেরামত কাজে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। এছাড়া কাজের ধীরগতির কারণে জনদুর্ভোগ চরমে উঠেছে।

অভিযোগের পেয়ে সিরাজগঞ্জ সড়ক বিভাগ (সওজ) কয়েক দফা সর্তকীকরণ চিঠি দিলেও নির্মাণকারী প্রতিষ্ঠান মো. ময়েন উদ্দিন (বাঁশি) লিমিটেড নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে প্রথম দফা কাজ করে ফেলে রাখার অভিযোগ করেছেন এলাকাবাসী।

এ প্রসঙ্গে ঠিকাদার দুলাল হোসেন জানান, সড়কে সামান্য কিছু খারাপ বালু ভুলক্রমে ফেলা হয়েছিল। পরে তা উঠিয়ে নেওয়া হয়েছে।

তাড়াশ-রানীরহাট সড়কের তদারকি কর্মকর্তা সিরাজগঞ্জ সড়ক বিভাগের (সওজ) উপ-বিভাগীয় প্রকৌশলী আনোয়ার পারভেজ জানান, ওই সড়কে নির্মাণকারী প্রতিষ্ঠান পলিমাটি মিশ্রিত নিম্নমানের বালু ব্যবহারের বিষয়টি তাদের নজরে এসেছে। এ কারণে ওই নির্মাণকারী প্রতিষ্ঠানকে কয়েক দফা লিখিতভাবে সর্তকীকরণ চিঠিও দেওয়া হয়েছে এবং মেরামত কাজে ব্যবহার করা বালু সংগ্রহ করে তার গুণগত মান যাচাই করতে রাজশাহী প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ সড়ক বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান, তাড়াশ-রানীরহাট সড়কে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় ঠিকাদারকে লিখিতভাবে কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে।

এছাড়া যথাযথভাবে কাজটি করার জন্য ঠিকাদারকে মৌখিকভাবে বলা হয়েছে। এতে কাজ না হলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

 
Electronic Paper