চলে গেলেন জবির মেধাবী শিক্ষার্থী সিরাজুল

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ৩১ ভাদ্র ১৪২৬

চলে গেলেন জবির মেধাবী শিক্ষার্থী সিরাজুল

পাবনা প্রতিনিধি ১১:০০ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

print
চলে গেলেন জবির মেধাবী শিক্ষার্থী সিরাজুল

নীরবে চলে গেলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী সিরাজুল ইসলাম। শনিবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে তিনি মারা যান। তিনি রাজধানীর সিটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। জবি প্রক্টর ড. মোস্তফা কামাল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রসায়ন বিভাগের ১৪তম আবর্তনের (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী ছিলেন সিরাজুল। তার গ্রামের বাড়ি পাবনা জেলার আটঘরিয়া উপজেলায়। মেধাবী শিক্ষার্থী সিরাজুল কেমিস্ট্রি অলিম্পিয়াড ২০১৬ তে আঞ্চলিক পর্যায় বিজয়ী হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেছিল।

জানা যায়, ভাইরাল এনসেফালাইটিস নামক মস্তিষ্ক সংক্রামণজনিত রোগে তার মৃত্যু হয়েছে। দীর্ঘদিন ধরেই তার মাঝে মাঝে জ্বর হতো। সর্বশেষ ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে গেলে ঈদের দিন বিকেলে জ্বর নিয়ে পাবনা সদর হাসপাতালে ভর্তি হন। সেখানে দুদিন চিকিৎসা নেয়ার পর অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী অথবা ঢাকায় নিতে বললে ঢাকা সিটি হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (১৬ আগস্ট) সিটি হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়।

এ বিষয়ে সিরাজুলের প্রতিবেশী ও সহপাঠী মাহমুদ বলেন, ঈদের দিন বিকেলে সিরাজুলকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। তখন ডাক্তার তাকে রাজশাহী অথবা ঢাকায় নিয়ে যেতে বলে। যেহেতু জ্বর, ডেঙ্গু বলে সন্দেহ করা হচ্ছিল। কিন্তু তিনবার ডেঙ্গু পরীক্ষা করা হলেও তা ধরা পড়েনি।

জানা যায়, সিরাজুল ইসলাম রোগটা হল ভাইরাল এনসেফালাইটিস। এটা মূলত ভাইরাস থেকে মস্তিষ্কে সংক্রামণ ঘটায়।