সিরাজগঞ্জে ফিরতি যাত্রায় স্বস্তি

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ৩১ ভাদ্র ১৪২৬

সিরাজগঞ্জে ফিরতি যাত্রায় স্বস্তি

সিরাজগঞ্জ প্রতিনিধি ৯:২৯ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৯

print
সিরাজগঞ্জে ফিরতি যাত্রায় স্বস্তি

উত্তর-দক্ষিণাঞ্চাল থেকে ঈদের ছুটি শেষে মহাসড়কে গাড়ির চাপ বাড়লেও নেই যানজট। তাই স্বস্তিতে ফিরছেন ঈদে বাড়ি আসা উত্তর-দক্ষিণাঞ্চলের যাত্রীরা। তবে যানবাহনের চাপ বাড়ছে সিরাজগঞ্জের ব্যস্ততম মহাসড়কে। শনিবার দুপুরে মহাসড়কে পরিবহনের চাপ থাকলেও ছিল না যানজট। তবে জেলার ৭১ কিলোমিটার মহাসড়কে যানজট না থাকলেও কোনো কোনো অংশে রাস্তায় খানাখান্দের কারণে দেখা গেছে পরিবহনের ধীরগতি।

অপরদিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে ঢাকা-রাজশাহী ও বগুড়া-নগরবাড়ি মহাসড়কে গত শুক্রবার থেকে স্বাভাবিকের তুলনায় প্রায় দ্বিগুণ যানবাহন চলাচল করছে। নলকা সেতুর দুই পাশে শুক্র ও শনিবারও যানবাহনের ধীরগতি দেখা গেছে। এ দুটি সেতুতে ঈদের আগে ভুগিয়েছে উত্তর-দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের।

ঢাকায় বেসরকারি কোম্পানিতে কর্মরত সিরাজগঞ্জ শহরের বাসিন্দা আল-আমিন বলেন, ঈদের আগে ঢাকা থেকে সিরাজগঞ্জ এসেছিলাম ১৩ ঘণ্টায়। অথচ ঈদের পর সিরাজগঞ্জ থেকে ঢাকায় এসেছি মাত্র তিন ঘণ্টায়। রাস্তায় পরিবহনের চাপ থাকলেও কোনো যানজট নেই।

বাস কউিন্টার মালিকরা বলছেন, সিরাজগঞ্জ থেকে সিডিউল অনুযায়ী বাস চলাচল করছে। অতিরিক্ত যাত্রী চাপের কারণে অতিরিক্ত বাস লাগানো হয়েছে। রাস্তায় যানজট নেই। ফলে এবার ঈদে যাত্রীরা ছুটি শেষে স্বস্তিতে কর্মস্থলে যেতে পারছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ সহিদ আলম বলেন, ঈদের পর উত্তর-দক্ষিণাঞ্চল থেকে ঢাকাগামী যানবাহনের চাপ বাড়লেও যানজট নেই। তবে মহাসড়কে কিছু জয়গায় খানাখন্দের কারণে যানাবাহনের ধীরগতি আছে।